, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

admin

সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজের ১০ ও মরিয়মের ৭ বছরের জেল

প্রকাশ: ২০১৮-০৭-০৬ ২১:২১:১৬ || আপডেট: ২০১৮-০৭-০৬ ২১:২১:১৬

Spread the love

সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজের ১০ ও মরিয়মের ৭ বছরের জেল
পাকিস্তানের অ্যাকাউন্টিবিলিটি কোর্ট আজ (শুক্রবার) দুর্নীতির দায়ে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছর ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে। তাদের সঙ্গে মরিয়মের স্বামী ক্যাপ্টেন সফদারকে দেওয়া হয়েছে এক বছরের কারাদণ্ড।

কারাদণ্ডাদেশের পাশাপাশি নওয়াজকে ৮০ লাখ ব্রিটিশ পাউন্ড ও মরিয়মকে ২০ লাখ ব্রিটিশ পাউন্ড জরিমানা করা হয়েছে। বর্তমানে নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম লন্ডনে অবস্থান করছেন। নওয়াজের স্ত্রী কুলসুম নওয়াজ ক্যানসারে আক্রান্ত হয়ে লন্ডনে চিকিৎসাধীন। এ কারণে নওয়াজ ও মরিয়ম এই রায় অন্তত সাত দিন পিছিয়ে দেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেছিলেন। কিন্তু আদালত শুক্রবারই রায় ঘোষণা করেছে।

লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট কেনাকে কেন্দ্র করে নওয়াজ শরিফের পরিবারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়। তবে নওয়াজ শরিফ বরাবরই দুর্নীতির এই অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করে আসছেন। নব্বইয়ের দশকে লন্ডনে পার্ক লেনের অ্যাভেনফিল্ড হাউসে চারটি বিলাসবহুল ফ্ল্যাট কেনে নওয়াজের পরিবার।

পাকিস্তানের জাতীয় জবাবদিহি সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো বা এনএবি’র কৌঁসুলি আদালতকে বলেছেন, নওয়াজ এসব ফ্ল্যাট কেনার অর্থের বৈধ আয় দেখাতে পারেননি। যদিও নওয়াজের পরিবারের দাবি, বৈধ আয়ের অর্থ দিয়ে এসব ফ্ল্যাট কিনেছেন তারা। আদালতের রায়ে বলা হয়েছে, ফ্ল্যাট কেনার অর্থের বৈধ উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন নওয়াজ। পাকিস্তানে সংসদ নির্বাচনের মাত্র কয়েক দিন আগে এ রায় ঘোষণা করা হলো। আগামী ২৫ সেখানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।#পার্সটুডে ।

ভারতীয় বিমান বাহিনীর  দু’টি বিমানের মুখোমুখি সংঘর্ষে মাঝ আকাশেই ভেঙ্গে পড়েছে দুটি বিমান। দেশটির বিমান
নিউজ ডেস্কঃ ভারতের সাথে যুদ্ধ করতে পূর্ণ প্রস্তুতি সম্পন্ন করেছে পাকিস্তান। গত কদিনের বিশ্ব মিডিয়ার
নিউজ ডেস্কঃ নিখোঁজ’ হয়ে গেলেন পাপড়ি বন্দ্যোপাধ্যায়! জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হানার পরে ভারতীয় সেনাবাহিনী নিয়ে
বাংলাদেশ সীমান্তে গরু পাচারকারীদের ধরতে গিয়ে নদীতে ডুবে মৃত্যু হয়েছে এক বিএসএফ জওয়ানের। এনডিটিভি জানায়,
কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সেনাবহরে আত্মঘাতী হামলায় পাকিস্তানকে নিশানা করা নিয়ে এবার চারদিক থেকে কড়া জবাব

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত