১৮ই আগস্ট, ২০১৮ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

আন্দোলনে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে পটুয়াখালীর এক অন্তঃস্বত্তা স্কুল শিক্ষিকা আটক

রবিবার, ০৫/০৮/২০১৮ @ ৭:২৫ অপরাহ্ণ

Spread the love

আন্দোলনে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে পটুয়াখালীর এক অন্তঃস্বত্তা স্কুল শিক্ষিকা আটক

শীর্ষনিউজ, পটুয়াখালী : নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে পটুয়াখালীর কলাপাড়ার এক স্কুল শিক্ষিকাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার স্কুল চলাকালীন তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া শিক্ষিকার নাম নুসরাত জাহান সোনিয়া। তিনি দক্ষিণ টিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত। তাঁর বাড়ি কলাপাড়া উপজেলার নেছারাবাদ গ্রামে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে মামলা করে কলাপাড়া থানা পুলিশ। এর পরে আদালতের মাধ্যমে তাঁকে জেলহাজতে পাঠানো হয়।

কলাপাড়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে পুলিশ ওই শিক্ষিকার বিরুদ্ধে সাতদিনের রিমান্ড আবেদন করে। কিন্তু ওই শিক্ষিকা অন্তঃসত্ত্বা হওয়ায় মানবিক দিক বিবেচনা করে দুদিন তাঁকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন আদালত। জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

একটি বিশেষ গুরুত্বপূর্ণ পোস্টঃ

একটা দুশ্চিন্তা যে, আন্দোলনটা ছাত্রলীগ,শ্রমিকলীগ এবং পুলিশলীগ মিলে সাবোটাজ করতে পারে!!আন্দোলনে ইভটিজার এবং গুণ্ডাপাণ্ডা ঢুকানোর চেষ্টা হতে পারে।

তাই তোমরা যদি সতর্কতা অবলম্বন করো তবে তোমরা সফল হবে। আর তোমাদের সফল হতেই হবে নইলে গোটা বাংলাদেশ হেরে যাবে মাফিয়াতন্ত্র এবং ফ্যাসিবাদের কাছে।

#Nusrat Jahan Sonia এর পোস্টঃ

তোমাদের যা করণীয় তা নিম্নরূপ-
১। অলয়েজ আইডি কার্ড ঝুলিয়ে রাখবা গলায়।
২। গ্রুপ করে রাস্তায় থাকবা, বিচ্ছিন্ন হবা না এবং যে যার ফাইটিং স্পট ত্যাগ করবা না কোনভাবেই। সর্বোচ্চ প্রায়োরিটি পাবে যার যার শিক্ষাপ্রতিষ্ঠানের আশেপাশে যেন বহিরাগত বা ছদ্মবেশীদের সহজেই চিহ্নিত করা যায়।
৩। একজনকে পুলিশ পিকাপে তুললে বাকি ১০/১২জনও উঠে যাবা। আর বাকিরা পিকাপ ঘিরে রাখবা।
৪। মিনিমাম পঞ্চাশ জনের গ্রুপ করে একজায়গায় থাকবা আর গ্রুপে অপরিচিত কাউকে রাখবা না।
৫। যেখানে অবস্থান নিবা সেখানে রাস্তার পাশে ইট পাটকেল, গজারি লাঠি রেখে দিবা যেন হামলা হলে কাউন্টার দিতে পারো।
৬। হাসপাতালের হটলাইন নাম্বার সাথে রাখবা।
৭। পরিচিত সাংবাদিক থাকলে সাথে রাখবা।
৮। কোন ফ্রেন্ডকে সিভিল ড্রেসে একটু দূরে রাখবা সব ভিডিও করার জন্য।
৯। পুলিশ চেক করতে আসলে উল্টা পুলিশকে আগে চেক করবা এবং পুরাটা ভিডিও করে রাখবা।
১০। মেয়েরা মরিচের গুড়া ব্যাগে রাখবা যেন কেউ উত্যক্ত করতে আসলে মুখে মেরে দিতে পারো।

ছাত্র বন্ধুরা। তোমাদের সাথে শোষক এবং শোষকের পোষা কুত্তাদের লড়াই শুরু হয়ে গেছে। এটাও শ্রেণীসংগ্রামের অংশ। তাই এই লড়াই চরিত্রগত কারনেই সহিংস হবে।তাই সেভাবে মানসিক প্রস্তুতি নিয়ে রাখো।
মনে রাখবা, তোমাদের ভয়ের কিছু নাই। তোমাদের কেউ গুলি করার সাহস রাখে না। সরকার খুব ভালো করেই জানে যে ছাত্র হত্যা করে বাংলাদেশে আজ পর্যন্ত কেউ গদিতে টিকে থাকতে পারে নাই।
এই পোস্টটি যে যার মতো করে মডিফাই বা এডিট করে নিজ নিজ টাইমলাইন থেকে পোস্ট করুন যেন সবাই সতর্কতা ও প্রস্তুতি ভালোভাবে নিয়ে নামতে পারে।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। টানা অষ্টম দিনের মতো তারা রাস্তায় নিয়েছে। গতকাল রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় একদল যুবক। আজও পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। #শীর্ষনিউজ.।

মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেইচবুকে কটূক্তিকারী সেই মানিক মন্ডল আটক সামাজিক
মাওনা হতে গাজীপুর চৌরাস্তায় শত শত গাড়ি জ্যামে আটকা পড়েছে। শুক্রবার জুমার পর প্রচণ্ড গরমে
রাজধানীর বিভিন্ন স্থান থেকে অজ্ঞান পার্টি, অবৈধ মাদক ব্যবসায়ী, জালনোট ব্যবসায়ী এবং ছিনতাইকারী চক্রের ৭৯
ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের উদ্দেশে বলেছেন, মানুষের বাকস্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা,
প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলার জন্য ১০ মিনিট সময় চেয়েছেন ড. কামালদেশের

[caption id="attachment_62503" align="alignleft" width="800"] মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেইচবুকে কটূক্তিকারী সেই মানিক মন্ডল আটক[/caption] সামাজিক
মাওনা হতে গাজীপুর চৌরাস্তায় শত শত গাড়ি জ্যামে আটকা পড়েছে। শুক্রবার জুমার পর প্রচণ্ড গরমে
রাজধানীর বিভিন্ন স্থান থেকে অজ্ঞান পার্টি, অবৈধ মাদক ব্যবসায়ী, জালনোট ব্যবসায়ী এবং ছিনতাইকারী চক্রের ৭৯
ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের উদ্দেশে বলেছেন, মানুষের বাকস্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা,
[caption id="attachment_7069" align="alignleft" width="520"] প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলার জন্য ১০ মিনিট সময় চেয়েছেন ড. কামাল[/caption]দেশের

অনলাইন জরিপ

?????
2 Vote

Cricket Score

Poll answer not selected