, রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮

EDITOR

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় বাংলাদেশের

প্রকাশ: ২০১৮-০৮-০৬ ১০:১৯:৫৮ || আপডেট: ২০১৮-০৮-০৬ ১০:২১:৪১

Spread the love
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় বাংলাদেশের

আরটিএমনিউজ২৪ডটকম: রেকর্ড গড়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতল বাংলাদেশ। আজ ফ্লোরিডায় অনুষ্ঠিত তিন ম্যাচ টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ জিতেছে ১৯ রানে। ফলে সিরিজটি বাংলাদেশ ২-১-এ জিতে নিলো। এর আগে ওয়ানডে সিরিজও বাংলাদেশ জিতেছিল একই ব্যবধানে। অবশ্য টেস্ট সিরিজে হেরে গিয়েছিল বাংলাদেশ।

আজ টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ করে ৫ উইকেটে ১৮৫ রান। টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের বিপক্ষে এটিই বাংলাদেশের দলীয় সর্বোচ্চ সংগ্রহ। এই রেকর্ডের ওপর ভর করেই শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নেয় টাইগাররা।

বৃষ্টির কারণে অবশ্য ওয়েস্ট ইন্ডিজ তাদের ইনিংস শেষ করতে পারেনি। ১৭.১ ওভারে তাদের স্কোর যখন ৭ উইকেটে ১৩৫, তখনই খেলা বন্ধ হয়ে যায় বৃষ্টির কারণে। তখন বাকি ১৭ বলে তাদের করার দরকার ছিল ৫০ রান কিছু সময় অপেক্ষার পর বাংলাদেশকে ডি/এল পদ্ধতিতে জয়ী ঘোষণা করা হয়।

আগের ম্যাচে মোস্তাফিজই ওয়েস্ট ইন্ডিজের ওপর জোড়া আঘাত হেনে তাদেরকে ব্যাকফুটে যেতে বাধ্য করেছিলেন। ফ্লোরিডায় আজও তিনি প্রথম আঘাত হনেন। তার শিকার হয়ে বিদায় নেন ফ্লেচার। এরপর সৌম্য সরকারের শিকার হয়ে ফিরে গেছেন ওয়ালটন। মোস্তাফিজের তিনটি ছাড়াও সৌম্য সরকার, সাকিব আল হাসান, রুবেল হোসেন, আবু হায়দার একটি করে উইকেট নিয়েছেন।

বিশাল স্কোর টাইগারদের

ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ও শেষ টি২০ ম্যাচে বিশাল স্কোর গড়েছে টাইগাররা। আর এর মাধ্যমে একদিনের আন্তর্জাতিক সিরিজের পর টি২০ সিরিজ জয়ের সম্ভাবনাও সৃষ্টি করেছে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ করেছে ৫ উইকেটে ১৮৪ রান। লিটন দাসের একটি বিস্ফোরক ইনিংস এই স্কোর করতে সহায়তা করে। তিনি ৩২ বলে ৬১ রানের দারুণ এক ইনিংস উপহার দেন। তার ইনিংসে ছিল ৬টি চার আর ৩টি ছক্কায় সাজানো। শেষ দিকে মাহমদুল্লাহ রিয়াদ আর আরিফুল হক রানের গতি আরো বাড়িয়ে দেন। মাহমুদুল্লাহ ২০ বলে করেন ৩২ রান।

আজ বাংলাদেশের হয়ে ওপেন করতে নামেন লিটন দাস আর তামিম ইকবাল। মারমুখী খেলে তারা স্কোরবোর্ডের গতি বেশ বাড়িয়ে রাখেন। ৪.৪ ওভারে ৬১ রান করে তারা বিচ্ছিন্ন হন। আগের ম্যাচের ম্যান অব দি ম্যাচ তামিম অবশ্য এদিন ভালো করতে পারেননি। তিনি ১৩ বলে ২১ রান করে বিদায় নেন। এরপর নামেন সৌম্য সরকার। তিনি ৪ বলে ৫ রান করে বিদায় নেন। এরপর মুশফিকুর রহীম ১২, সাকিব আল হাসান ২৪ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা। মাশরাফিবাহিনীর এই নিয়ে
ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৯ রানের টার্গেটে ব্যাটিয়ে নেমে দলকে সুন্দর শুরু এনে দেন তামিম ইকবাল
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। শুরুতেই স্পিন
মঙ্গলবার শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকায় এখনই প্রচারণায়
বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দুই বল হাতে রেখে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত