, রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮

admin

মাত্র ৩ রানের জন্য কপাল পুড়ল দক্ষিণ আফ্রিকার

প্রকাশ: ২০১৮-০৮-০৯ ০৯:০৮:১৩ || আপডেট: ২০১৮-০৮-০৯ ০৯:১৯:৫৭

Spread the love

মাত্র ৩ রানের জন্য কপাল পুড়ল দক্ষিণ আফ্রিকার
(ছবি, সংগৃহীত) শ্রীলঙ্কার কাছে অবিশ্বাস্যভাবে হেরে গেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। যে ম্যাচে মনে হয়েছে, হেসে খেলে জয় পাবে, তাতে ৩ রানে হেরে গেছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টিবিঘ্নিত চতুর্থ ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেম শ্রীলঙ্কা করেছিল ৭ উইকেটে ৩০৬ রান। বিশাল স্কোর সন্দেহ নেই। কিন্তু দক্ষিণ আফ্রিকা জবাবও দিয়েছিল ভালোভাবে। তবে বৃষ্টির কারণে তাদের টার্গেট করা হয় ২১ ওভারে ১৯১ রান। তারা শেষ পর্যন্ত করে ১৮৭ রান। শেষ পর্যায়ে শেষ ১২ বলে দরকার ছিল ১৬ রানে। হাতে উইকেট ৩টি। তারপর শেষ ৬ বলে দরকার ছিল ৮ রানে।র। কিন্তু তবুও তারা পারেনি।

শেষ পর্যন্ত ২১ ওভারে ৯ উইকেটে ১৮৭ রানে থেমে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। এ জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজে এখনো ৩-১ এ পিছিয়ে আছে শ্রীলঙ্কা।

জবাব দিতে নেমে অবশ্য ভালো সূচনা করেছিলেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার হাশিম আমলা আর কুইন্টন ডি কক। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ইনিংস হাশিম আমলার। ২৩ বলে ৬ চারে ৪০ রান করেন তিনি।

জেপি ডুমিনি ২৩ বলে দুটি ছয় ও তিনটি চারের সাহায্যে করেন ৩৮ রান। প্রথম তিন ওয়ানডে জিতে সিরিজ আগেভাগেই নিশ্চিত করে ফেলেছে দক্ষিণ আফ্রিকা।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা শুরুতে খোলসবন্দি থাকলেও পরে ব্যাট হাতে তাণ্ডব দেখায়। ব্যাটসম্যানদের সবাই প্রায় রান পেয়েছেন। বাদ যাননি লোয়ার অর্ডারে দাসুন শানাকাও।

তিনিই সবচেয়ে বিধ্বংসী ইনিংসটা খেলেছেন। আট নম্বরে নেমে ৩৪ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৬৫ রান করেন শানাকা। ৩২ বলে ৫১ রান করেন কুশল পেরেরা।

থিসারা পেরেরা করেন ৪৫ বলে হার না মানা ৫১। এছাড়া দুই ওপেনার উপুল থারাঙ্গা ৩৬ আর নিরোশান ডিকভেলা করেন ৩৪ রান। #নয়া দিগন্ত।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা। মাশরাফিবাহিনীর এই নিয়ে
ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৯ রানের টার্গেটে ব্যাটিয়ে নেমে দলকে সুন্দর শুরু এনে দেন তামিম ইকবাল
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। শুরুতেই স্পিন
মঙ্গলবার শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকায় এখনই প্রচারণায়
বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দুই বল হাতে রেখে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত