১৫ই অক্টোবর, ২০১৮ ইং, ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ফখরুল-খসরু-রিজভীর বিরুদ্ধে মামলা

সোমবার, ০৬/০৮/২০১৮ @ ১১:৩৫ পূর্বাহ্ণ

Spread the love

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ফখরুল-খসরু-রিজভীর বিরুদ্ধে মামলা

আরটিএমনিউজ২৪ডটকম: রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্র করার অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার (৬ আগস্ট) ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহার আদালতে মামলাটি করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। তবে মামলাটি গ্রহণের বিষয়ে এখনও কোনো আদেশ দেয়া হয়নি।

বাদী পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অপর দুই আসামি হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মামলায় অভিযোগ করা হয়, গত ৪ আগস্ট আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ সোশ্যাল গণমাধ্যমে ভাইরাল হয়। যেখানে শোনা যায় কুমিল্লায় অবস্থানরত নওমী নামে এক কর্মীর সঙ্গে কথা বলছেন তিনি। নওমীকে তিনি বলছেন ঢাকা এসে লোকজন নিয়ে নেমে পড়তে।

অপরদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে নিরাপদ সড়ক চাই আন্দোলনে কোমলমতি ছাত্র-ছাত্রীদের মাঝে ছাত্রদলের লোকজন ঢুকে পরে।

এছাড়াও মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভীর হুকুমে কোমলমতি ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মাঝে ছাত্রদলের কর্মীদের ঢুকিয়ে দিয়ে উত্তরায় এনা পরিবহনের দুই বাসে অগ্নিসংযোগ, জিগাতলায় আওয়ামী লীগ অফিসে ভাঙচুর ও হামলা করে কর্মীদের আহত করেছে, মিরপুরে মারপিট, হামলা ও গুলিবর্ষণ ঘটিয়েছে ছাত্রদলের কর্মীরা।

মামলায় আরও উল্লেখ করা হয়েছে আসামিরা সরকারের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্র লিপ্ত হয়ে এ আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছেন। যার ফলে আসামীরা ১৫৩, ১৫৩ (ক) ও ১০৯ ধারায় অপরাধ করেছেন।

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিলেন তাঁর অন্যতম কৌসুলি
জাফরুল্লাহ সময় টেলিভিশনের ‘টকশো’তে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ সম্পর্কে ভুল তথ্য
ঢাকা : বাংলাদেশে সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড প্রথার বিলুপ্তি চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ইইউ সদস্য
ফাইল ছবি ঢাকাঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দুর্নীতির মামলায় রায়
খালেদা ও তারেকের সাজার প্রতিবাদে সাবেক বিচারপতির বিক্ষোভ আরটিএমনিউজ২৪ডটকম: বিএনপি চেয়ারপারসন বেগম

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিলেন তাঁর অন্যতম কৌসুলি
[caption id="attachment_12701" align="alignleft" width="680"] জাফরুল্লাহ [/caption]সময় টেলিভিশনের ‘টকশো’তে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ সম্পর্কে ভুল তথ্য
ঢাকা : বাংলাদেশে সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড প্রথার বিলুপ্তি চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ইইউ সদস্য
[caption id="attachment_67117" align="alignleft" width="535"] ফাইল ছবি[/caption] ঢাকাঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দুর্নীতির মামলায় রায়
[caption id="attachment_66930" align="alignnone" width="650"] খালেদা ও তারেকের সাজার প্রতিবাদে সাবেক বিচারপতির বিক্ষোভ[/caption] আরটিএমনিউজ২৪ডটকম: বিএনপি চেয়ারপারসন বেগম

অনলাইন জরিপ

?????
14 Vote

Cricket Score

Poll answer not selected