, রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮

admin

শাহজাহান খানকে আইনি নোটিশ পাঠাল এক আইনজীবি

প্রকাশ: ২০১৮-০৮-০২ ২০:১৬:৩১ || আপডেট: ২০১৮-০৮-০২ ২০:১৬:৩১

Spread the love

শাহজাহান খানকে আইনি নোটিশ পাঠাল এক আইনজীবি
ফেডারেশনে সভাপতি রয়েছেন তার কারণ ব্যাখ্যা করতে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

বৃহস্পতিবার রেজিস্ট্রি ও ডাকযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী মো. একলাছ উদ্দিন ভূইয়া এই নোটিশটি পাঠান। নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রীকে জবাব দিতে বলা হয়েছে। না হলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, বিগত ৫ জানুয়ারি ২০১৪ বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদীয় আসন ২১৯ মাদারীপুর-২ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পরবর্তীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সংবিধানের তৃতীয় তফসিলের ১৪৮ ধারা মতে ২০১৪ সালের ১২ জানুয়ারি নৌপরিবহন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

সংবিধান সংরক্ষণ, সব নাগরিকের প্রতি সমান আচরণ ও রাগ-অনুরাগ বিরাগের বশবর্তী হইয়া কোনো কাজ করিবেন না। যেহেতু শ্রমিক সংগঠন একটি কালেকটিভ বার্গেলিং এজেন্ট (সিবিএ) যা শ্রমিকদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করার নিয়ম রয়েছে। সেখানে রাষ্ট্রের একজন মন্ত্রী হয়েও আপনি সিবিএর কার্যকরী সভাপতি হিসেবে দায়িত্বপালন করছেন যা অসাংবিধানিক।

নোটিশে আরও বলা হয়, শ্রমিক যদি কোনো সমস্যা বা অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট থাকে তবে, ব্যবস্থা গ্রহণ করে শ্রমিক ইউনিয়ন ফেডারেশন। আপনি একজন মন্ত্রী হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে সাংবিধানিক এবং নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ। সুত্রঃ যুগান্তর।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ২৪ ঘণ্টা
চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ানের বাসায় দুর্বৃত্তরা গুলি ও ককটেল নিক্ষেপ করেছে।
সাতকানিয়া থানার তেমুহনী এলাকায় চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে নির্বাচনি প্রচারণার সময় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক-লিবারেল ডেমোক্রেটিক পার্টির
চট্টগ্রাম: বিশ্ব দরবারে মাথা উচুঁ করে বাঁচতে নৌকা মার্কায় ভোট চেয়েছেন নগর আওয়ামী লীগের নেতারা।
চট্টগ্রাম: চট্টগ্রাম-১০ আসনে বিএনপির প্রার্থী আবদুল্লাহ আল নোমান বলেছেন, ডিসেম্বর বিজয়ের মাস। বিজয়ের এই মাসে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত