, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

কোটা সংস্কার আন্দোলনের নেত্রী ইডেনের শিক্ষার্থী রুমা সিরাজগঞ্জে আটক

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ১৬:২১:২৩ || আপডেট: ২০১৮-০৮-১৫ ১৬:২১:২৩

Spread the love

কোটা সংস্কার আন্দোলনের নেত্রী ইডেনের শিক্ষার্থী রুমা সিরাজগঞ্জে আটক
(ছবি, বাংলা ট্রিবিউন) লুৎফর নাহার রুমাঢাকার রাজপথে কোটা সংস্কার আন্দোলনের অন্যতম নেত্রী ইডেন কলেজের শিক্ষার্থী লুৎফর নাহার রুমাকে (২১) সিরাজগঞ্জের বেলকুচির যমুনারচরের ক্ষিদ্র-গাছচাপরী গ্রাম থেকে আটক করা হয়েছে। ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড সাইবার ক্রাইম কন্ট্রোল টিম বেলকুচি পুলিশের সহায়তায় যমুনারচরে অভিযান চালিয়ে বুধবার ভোরে তাকে আটক করে। খবর বাংলা ট্রিবিউনের।

আটকের পরপরই রুমাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। ঢাকার রাজপথে ‘রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড’ নিয়ে একটি সাইবার ক্রাইম মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আটক রুমার বাবা মৃত আব্দুল কুদ্দুস। তাদের বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলায়। বাবা-দাদার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচির ক্ষিদ্র-গাছচাপরী গ্রামে। পুলিশের খোঁজাখুঁজির কারণে তিনি গত ৪/৫ দিন ধরে বেলকুচির বরদুল ইউনিয়নের প্রত্যন্ত ক্ষিদ্র-গাছচাপরী গ্রামে দাদার বাড়িতে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

বেলকুচি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ‘ইডেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী লুৎফর নাহার রুমা (২১) কয়েকদিন আগে তার চাচা শহর আলীর বাড়িতে বেড়াতে এসেছিলেন। সম্প্রতি কোটা আন্দোলন নিয়ে ঢাকার রাজপথে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড নিয়ে একটি সাইবার ক্রাইম মামলা হয়। ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড সাইবার ক্রাইম কন্ট্রোল টিমের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে তাকে বেলকুচি থেকে আটক করে। আটকের পরপরই টিমটি তাকে ঢাকা নিয়ে যায়। একজন সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে ১০ জন ঢাকা থেকে এসেছিলেন।’

পুলিশ সুপার কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ জানান, ‘ঢাকার সাইবার ক্রাইম কন্ট্রোল টিমের একটি বিশেষ দল মঙ্গলবার রাতে এসে আমাদের সহায়তা চায়। বুধবার এক মেয়েকে আটক করে ঢাকায় নিয়ে গেছে বলে শুনেছি।’

Logo-orginal