, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

admin admin

পাক প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন সাবেক ক্রিকেটার ইমরান খান

প্রকাশ: ২০১৮-০৮-১৮ ১২:৪৪:২৯ || আপডেট: ২০১৮-০৮-১৮ ১৩:৩১:৪৬

Spread the love

পাক প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন সাবেক ক্রিকেটার ইমরান খান
পাক প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন সাবেক ক্রিকেটার ইমরান খান
অবশেষে পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন সাবেক ক্রিকেটার ইমরান খান।

প্রেসিডেন্ট হাউস আইওয়ান-ই-সাদরে বিশেষ আয়োজনে শপথ নেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান।

আজ শনিবার (১৮ আগস্ট) স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হওয়া শপথ অনুষ্ঠানে শপথ গ্রহণ করান দেশটির প্রেসিডেন্ট মামনুন হুসাইন।

এর আগে শুক্রবার (১৭ আগস্ট) বাংলাদেশ সময় বিকেলে জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী নির্বাচন হয়। এতে তিনি সংখ্যাগরিষ্ঠ পিটিআই থেকে মনোনীত হন।

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই ও দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ দল মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ। নির্বাচনে সর্বোচ্চ ১৭৬ সদস্যের ভোট পান ইমরান। আর শাহবাজ পান ৯৬ সদস্যের ভোট।

ইমরান তার বাসভবন বানিগালা থেকে ইসলামাবাদে দেশটির প্রেসিডেন্ট ভবনে উপস্থিত হন। এসময় তার গায়ে কালো রংয়ের শেরওয়ানি ছিলো। এর কিছু সময় আগে তার স্ত্রী বুশরা ইমরানও প্রেসিডেন্ট ভবনে উপস্থিত হন। স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় শপথ অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও অনুষ্ঠানটি সকাল ১০টায় শুরু হয়।

দেশটির জাতীয় সংগীতের মধ্য দিয়ে শপথ অনুষ্ঠান শুরু হয়। এরপর পবিত্র কোরআন তেলওয়াত করা হয়।

শপথগ্রহণ শেষে ইমরান খান ও তার স্ত্রী মঞ্চ থেকে নেমে এসে উপস্থিত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী নাসিরুল মুলক, জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার, সামরিক প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, বিমানবাহিনী প্রধান মার্শাল মুজাহিদ আনোয়ার খান, নৌ-প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসিসহ অনেক উচ্চ পর্যায়ের কর্মকর্তা।

গত ২৫ জুলাই অনুষ্ঠিত দেশের সাধারণ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসন পাওয়া দল পিটিআই’র প্রার্থী ইমরান খান একরকম প্রধানমন্ত্রী হয়েই ছিলেন।

শুক্রবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর তিনি জাতির উদ্দেশে ভাষণ দেন। ভাষণে ইমরান খান দাবি করেন, দেশের সবচেয়ে সম্মানিত নেতা মোহাম্মদ আলী জিন্নাহ’র পর তাকেই সংগ্রামের মধ্য দিয়ে নেতৃত্বে আসতে হয়েছে। তিনি হুঁশিয়ার করে বলেন, যারা দেশকে লুটে নিয়েছে, তারা কেউ ছাড় পাবে না।

Logo-orginal