, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

Avatar rtm

‘বাংলা ট্রিবিউনে’ প্রকাশিত প্রতিবেদনের নিন্দা জামায়াতের

প্রকাশ: ২০১৮-০৮-২৬ ১৯:৩৩:২৭ || আপডেট: ২০১৮-০৮-২৬ ১৯:৩৪:৫২

Spread the love
‘বাংলা ট্রিবিউনে’ প্রকাশিত প্রতিবেদনের নিন্দা জামায়াতের

আরটিএমনিউজ২৪ডটকম: বাংলাদেশ জামায়াতে ইসলামীর বায়তুলমাল সম্পর্কে অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউনে’ গত ২৪ ও ২৫ আগস্ট দুই পর্বে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী অধ্যাপক মোঃ তাসনীম আজ ২৬ আগস্ট প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামীর বায়তুলমাল সম্পর্কে অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউনে’ গত ২৪ ও ২৫ আগস্ট দুই কিস্তিতে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ কাল্পনিক। আমি এ প্রতিবেদনের প্রতিবাদ জানিয়ে বলতে চাই যে, ঐ প্রতিবেদনে যে সব কথা লেখা হয়েছে তা সংশ্লিষ্ট রিপোর্টারের নিজস্ব কল্পনা প্রসূত।

অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউনের’ প্রতিবেদন সম্পর্কে আমাদের সুস্পষ্ট বক্তব্য হলো, বাংলাদেশ জামায়াতে ইসলামী সংগঠনের নেতা-কর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের মাসিক এবং এককালীন দেয়া অর্থেই পরিচালিত হয়। জামায়াতে ইসলামীর কত আয় ও কত ব্যয় তা সংগঠনের নিজস্ব অভ্যন্তরীণ ব্যাপার। তা বায়তুলমাল সেক্রেটারী ও সংগঠনের ঊর্ধ্বতন নেতৃবৃন্দ ব্যতীত অন্য কারো জানার প্রশ্নই আসে না। সুতরাং অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউনের’ প্রতিবেদনটি যে অনুমান নির্ভর কল্পনাপ্রসূত তা বলাই বাহুল।

সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, নির্বাচন কমিশন অন্যায়ভাবে জামায়াতের নিবন্ধন বাতিল করার পূর্ব পর্যন্ত আমরা জামায়াতের আয়-ব্যয়ের সম্পূর্ণ হিসাব নির্বাচন কমিশনে দাখিল করেছি। আগামীতে যদি আবার আমরা জামায়াতের নিবন্ধন ফিরে পাই তাহলে আমরা আবার প্রতি বছরই নির্বাচন কমিশনে জামায়াতের আর্থিক আয়-ব্যয়ের হিসাব জমা দিব এবং তা দেশবাসী দেখতে পাবে। জামায়াতের আয়-ব্যয়ের হিসাবের স্বচ্ছতা ও জবাবদিহিতা সুবিদিত। এ নিয়ে প্রশ্ন তোলার কোন সুযোগ নেই।

সকল রাজনৈতিক দলেই কিছু নেতা-কর্মী সার্বক্ষণিক থাকে এবং জামায়াতেও প্রয়োজনানুযায়ী আছে। এ নিয়ে প্রশ্ন তোলা সম্পূর্ণ অন্যায় ও অযৌক্তিক।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর শাখার সেক্রেটারী ড. রেজাউল করিম এবং ঢাকা মহানগরী দক্ষিণের একজন নেতার নাম উল্লেখ না করে আকারে-ইঙ্গিতে তাদের সম্পর্কে যে সব কুৎসাপূর্ণ কথা লেখা হয়েছে তার কোন ভিত্তি নেই। সংগঠনের নেতা-কর্মী এবং জনগণ তাদের সম্পর্কে জানে। কাজেই ভিত্তিহীন কাল্পনিক তথ্য পরিবেশন করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।

বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কে ভিত্তিহীন বিভ্রান্তিকর প্রতিবেদন প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য আমি অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে অত্র প্রতিবাদটি যথাস্থানে ছেপে সৃষ্ট বিভ্রান্তি নিরসন করার জন্য আহ্বান জানাচ্ছি।” প্রেস বিজ্ঞপ্তি

Logo-orginal