, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar rtm

শাহজাহান-শামসুলসহ ২৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন

প্রকাশ: ২০১৮-০৮-১২ ২১:৩৮:৪৬ || আপডেট: ২০১৮-০৮-১২ ২১:৩৯:৩৫

Spread the love
শাহজাহান-শামসুলসহ ২৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন

আরটিএমনিউজ২৪ডটকম: ২০১৩ সালে জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে সাতকানিয়ায় ভাংচুর ও নাশকতার একটি মামলায় জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী ও মাওলানা আ ন ম শামসুল ইসলামসহ ২৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

রোববার (১২ আগস্ট) চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালত এ চার্জ গঠন করেন।

চার্জ গঠন হওয়া অন্য আসামিরা হলেন- জামায়াত নেতা আবু সালেক, মো. সিরাজুল ইসলাম, মো. মহিবুল্লাহ, মো. মহসিন, শেখ মো. শাহ আলম, মো. ইমরান হোসেন, মো. জাকির হোসেন, মো. ইলিয়াছ, ফিরোজ মাস্টার, জমির আহমদ, সানোয়ারুল হক, মো. বোরহান, জমিরুল ইসলাম, মুজিবুর রহমান, নুরু মোহাম্মদ, ডা. নোমান, আবু তৈয়ব প্রকাশ তালেব, মো. দারুল ইসলাম, মো. শহীদুল্লাহ, এখলাছুর রহমান, এয়ার মোহাম্মদ, মো. হামিদ ও মমতাজ উদ্দিন।

জানা যায়, এ মামলায় চার্জশিটভুক্ত আসামি শাহজাহান চৌধুরী ও মাওলানা আ ন ম শামসুল ইসলামের বিরুদ্ধে দণ্ডবিধির ১৪৩/৩৪১/৩০৭ ও ১০৯ ধারায় চার্জ গঠন করা হয়েছে। এছাড়া বাকি ২৩ আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩৪১/৩২৩/৩০৭ ও ৫০৬ ধারায় চার্জ গঠন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে সাতকানিয়ায় ভাংচুর ও নাশকতার মামলা হয় ২০১৩ সালের ফেব্রুয়ারিতে। মামলা নম্বর জিআর ২৬/২০১৩। পরে এ মামলায় ২০১৪ সালের জুনে শাহজাহান চৌধুরী ও শামসুল ইসলামসহ ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় সাতকানিয়া থানার উপ-পরিদর্শক শামসুল আলম। পরবর্তীতে সাতকানিয়া থানার উপ-পরিদর্শক শাহাজ উদ্দিন ২০১৬ সালের ১৫ নভেম্বর জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ও শামসুল ইসলামসহ ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে সম্পূরক চার্জশিট দেন।

Logo-orginal