, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

সারাদেশে উদযাপিত হচ্ছে ঈদুল আদহা” প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

প্রকাশ: ২০১৮-০৮-২২ ১১:৩২:২৩ || আপডেট: ২০১৮-০৮-২২ ১১:৩২:২৩

Spread the love

সারাদেশে উদযাপিত হচ্ছে ঈদুল আদহা" প্রধানমন্ত্রীর শুভেচ্ছারাজধানীসহ সারা দেশে বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করছেন।

আজ (বুধবার) সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহম্মদ এহসানুল হক। নামাজ শেষে মোনাজাতে দেশ-জাতির মঙ্গল কামনায় এবং দেশের সব সমস্যা দূর করতে আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

প্রধান এ জামাতে অংশ নেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। নামাজ শেষে তিনি মুসল্লিদের সঙ্গে কোলাকুলি করেন।

নামাজে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ছাড়াও উপস্থিত ছিলেন- সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকন, মন্ত্রিপরিষদ সদস্য, রাজনীতিবিদ, উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

জাতীয় ঈদগাহে প্রায় এক লাখ মুসল্লি ঈদের নামাজ আদায় করেন। প্রায় ৫ হাজার নারী মুসল্লিও ঈদের জামাতে অংশ নেন।

এদিকে, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। প্রথম জামাত সকাল ৭টায় অনুষ্ঠিত হয়। এর পর সকাল ৮টা, ৯টা, ১০টা ও পৌনে ১১টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি কামনা চেয়ে দোয়া করা হয় সৃষ্টিকর্তার কাছে। এছাড়া দেশ-বিদেশি সব ষড়যন্ত্র থেকে বাংলাদেশকে রক্ষার্থেও দোয়া করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করা হয়। এছাড়া মুক্তিযুদ্ধে শহীদদের জন্যই দোয়া করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সর্বস্তরের মানুষের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

ঈদুল আজহা উপলক্ষে গণভবনে দলীয় নেতাকর্মী, বিচারক, বিদেশি কূটনীতিকসহ সর্বস্তরের জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গণভবনে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত দলীয় নেতাকর্মী, কবি-সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবীসহ সর্বস্তরের জনগণ ও পেশাজীবীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর একই স্থানে বেলা ১১টায় বিচারক, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, বিদেশি কূটনীতিক, জ্যেষ্ঠ সচিব এবং সচিব পদমর্যাদার বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।

Logo-orginal