, সোমবার, ২৪ জুন ২০১৯

admin

বিএনপির অনশন ভাঙালেন অধ্যাপক এমাজউদ্দিন

প্রকাশ: ২০১৮-০৯-১২ ১৪:৫৩:০৩ || আপডেট: ২০১৮-০৯-১২ ১৪:৫৩:০৩

Spread the love

বিএনপির অনশন ভাঙালেন অধ্যাপক এমাজউদ্দিন
ঢাকাঃ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা এবং আদালতে কারাগার স্থাপনের প্রতিবাদে বিএনপির প্রতীকী অনশন কর্মসূচি শেষ হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ নেতাদের পানি পান করিয়ে এই অনশন ভাঙান।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিএনপির স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ড. মোশাররফ হোসেনকে পানি পান করিয়ে এই অনশন ভাঙানো হয়। এর আগে সকাল ১০টায় পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে এই অনশন কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হয়। তেলায়াতের পর মোনাজা‌তে খা‌লেদা জিয়ার সুস্থ্য ও মু‌ক্তি এবং তা‌রেক রহমা‌নের দে‌শে ফি‌রি‌য়ে দেয়ার দোয়া করা হয়।

১০টায় অনশন শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টার অাগেই অনশনস্থলে জড়ো হতে থাকেন বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলের অন্যান্য কর্মসূচির মতো অনশন কর্মসূচিতেও নেতাকর্মীদের ঢল নামে। রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ লোকে লোকারণ্য হয়ে পড়ে।

অপর দিকে অনশন ঘিরে কঠোর নিরাপত্তা গড়ে তোলে পুলিশ। শাহবাগ থেকে মৎস ভবন, কাকরাইল ও সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় পোশাক ও সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অনশনস্থলের বাহিরে পুলিশের জলকামান ও প্রিজনভ্যান রাখা হয়েছে। সুত্রঃ ব্রেকিংনিউজ।

সাখাওয়াত হোসাইন ফরহাদ,  বাঁশখালী প্রতিনিধি বাংলাদেশ আওয়ামীলীগের ৭০ বছর উদযাপন উপলক্ষে বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে
দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত বছরের ৮
আরটিএমনিউজ২৪ডটকম, ডেস্কঃ আজ বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী, ১৯৪৭ সালে ব্রিটিশ শাসনের অবসান ও পাকিস্তান
পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের আওতায় ভবনের আসবাবপত্র ও বালিশ ক্রয়সহ অন্যান্য কাজের অস্বাভাবিক ব্যয়ের
সংসদে কথা বলার জন্য দাঁড়ালেই সরকারদলীয় ৩০০ এমপি উত্তেজিত হয়ে ওঠেন বলে দাবি করেছেন বিএনপির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal