, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

শিক্ষাঙ্গন ঘিরে বখাটেদের উৎপাত, প্রতিকার চেয়ে ক্ষুব্ধ শিক্ষকের স্ট্যাটাস

প্রকাশ: ২০১৮-০৯-০১ ২১:৪৩:৪৪ || আপডেট: ২০১৮-০৯-০২ ০০:১৯:৫৯

Spread the love

 

শিক্ষাঙ্গন ঘিরে বখাটেদের উৎপাত, প্রতিকার চেয়ে ক্ষুব্ধ শিক্ষকের স্ট্যাটাস

সিনিয়র রিপোর্টার, আরটিএমনিউজ২৪ডটকম: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বিভিন্ন এলাকায় স্কুল-কলেজের আশপাশ ঘিরে বখাটেদের উৎপাত বেড়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে বখাটেদের অবস্থান এখন চোখে পড়ার মতো। আর এতে নাজেহালের শিকার হচ্ছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী ও অভিভাবকরা। বখাটেদের এই বিচরণ বন্ধ করতে পুলিশের নিয়মিত টহলের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দাবি সচেতন মহলের।

জানা গেছে, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয় ঘিরে বখাটেদের বিচরণ আগের চেয়ে বেড়েছে। শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ কিংবা ছুটির সময় বখাটেরা স্কুল গেট ও তার আশপাশে রোমিও সেজে অবস্থান করে। সুযোগ বুঝে ছাত্রীদের অশালীন উক্তি ছুড়ে দিচ্ছে। বখাটেদের এসব অশালীন উক্তি স্কুলগামী ছাত্রীরা নীরবে সহ্য করে গন্তব্যে যাচ্ছে। বিষয়টি ওপেন সিক্রেট হলেও এ ব্যাপারে কোনো প্রতিরোধ না থাকায় তা দিন দিন বেড়েই চলেছে।

বখাটেরা অনেকেই এলাকাভিত্তিক অমুক গডফাদার, তমুক দলের সঙ্গে সম্পৃক্ত পরিচয় দিয়ে অপকর্ম চালিয়ে যাচ্ছে। ছাত্রীদের মধ্যে অনেকেই বখাটে দ্বারা উৎপাতের শিকার হলেও লোকলজ্জার ভয়ে কেউ ঘটনা প্রকাশ করছে না। অভিভাবকরাও সন্ত্রাসী প্রকৃতির বখাটের দ্বারা পরবর্তীতে আরও বেশি উৎপাতের আশঙ্কায় তাদের বিরুদ্ধে কোনো অভিযোগও করছেন না। এতে ছাত্রীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। ফলে এ প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রীদের অভিভাবকরা থাকেন দুশ্চিন্তায়।

ক্ষুব্ধ ছদাহা কেঁওচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহ আলম ফেসবুক স্ট্যাটাসে লিখেন, “স্কুলে যাওয়ার সময়, দূপুরে ব্রেকের সময়, বিকেলে ছুটির সময় কিছু বখাটে ছেলে মোবাইল, ডিএসএলআর ক্যামেরা, রাস্তার উপর সিএনজি রেখে, মটর সাইকেল নিয়ে ছাত্রীদের চলাচলের পথে বিভিন ধরনের দৃষ্টিকটু কর্মকাণ্ড (২নং ব্রীজ, নয়াপাড়া রোড, মাদারবাড়ী রোডে) করে যাচ্ছে। আমি জানি না তাদের খুঁটির জোর কোথায়? তাছাড়া স্কুলের একেবারে নিকটে একটি ঝুপড়ি দোকানের কারণে বখাটেরা দোকানে আসার অজুহাতে সুযোগ নিচ্ছে। আমি যতটুকু জানি অনেক মা-বাবা মেয়েদের নিয়ে বেশ চিন্তিত। এ ব্যাপারে সুব্যবস্থার জন্য ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, এলাকাবাসীসহ রাজনৈতিক নেতৃবৃন্দের পদক্ষেপ নেওয়া অতীব জরুরী”। (বিঃদ্র: স্ট্যাটাসটি সংশোধন করে প্রকাশ করা হলো)

Logo-orginal