, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

এশিয়া কাপে লঙ্কানদের ২৫০ রানের টার্গেট দিল আফগানরা

প্রকাশ: ২০১৮-০৯-১৭ ২১:৫৫:০০ || আপডেট: ২০১৮-০৯-১৭ ২১:৫৫:০০

Spread the love

এশিয়া কাপে লঙ্কানদের ২৫০ রানের টার্গেট দিল আফগানরাটস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৯ রান করে আফগানিস্তান। মাঠে নেমে শুরুটা ভালোই করেন আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ ও ইসানুল্লাহ জানাত। দু’জন মিলে জুটি গড়েন ৫৭ রানের। এরপর আকিলা ধনাঞ্জয়ার বলে এলবির শিকার হয়ে ফিরে যান ৩৪ রান করা শাহজাদ।

দ্বিতীয় উইকেটে ইসানুল্লাহর সঙ্গে যোগ দেন রহমত শাহ। দু’জনের জুটি থেকে আসে ৫০ রান। এরপর ৪৫ রান করা ইসানুল্লাহকে এলবি ডব্লিউতে ফেরান ধনাঞ্জয়া। তৃতীয় উইকেটে নেমে মাত্র ১ রান করে শেহান জয়াসুরিয়ার বলে এলবির শিকার হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক আসগর আফগান। এরপর ব্যাটিংয়ে নেমে রহমত শাহ’র সঙ্গে জুটি গড়েন হাশমতউল্লাহ শাহিদি। তবে দলীয় ১৯০ রানে দুশমন্ত চামিরার বলে থিসারা পেরেরার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৯০ বলে ৪ বাউন্ডারিতে ইনিংস সর্বোচ্চ ৭২ রান করা রহমত শাহ।

এরপর থিসারা পেরেরার করা ৪৫তম ওভারের দ্বিতীয় বলে বোল্ড হন ৩৭ রান করা হাশমতউল্লাহ। শেষদিকে মোহাম্মদ নবী ১৫, নাজিবুল্লাহ জাদরান ১২, গুলবাদিন ৪ ও রশিদ খান ১৩ রান করে মাঠ ছাড়েন। আফতাব আলম ৭ রানে অপরাজিত থাকেন।

লঙ্কানদের থিসারা পেরেরা সর্বোচ্চ ৫টি উইকেট তোলেন। আকিলা ধনাঞ্জয়া ২টি উইকেট নেন। লাসিথ মালিঙ্গা, চামিরা ও জয়াসুরিয়া ১টি করে উইকেট পান।

আফগানিস্তানের একাদশ:

আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, রশিদ খান, মুজীর উর রহমান, আফতাব আলম এবং ইসানুল্লাহ জানাত।

শ্রীলঙ্কার একাদশ:

অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, থিসারা পেরেরা, দাশুন সানাকা, শেহান জয়াসুরিয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, দুশমন্ত চামিরা এবং লাসিথ মালিঙ্গা।

Logo-orginal