, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

জাতীয় ঐক্যের সমাবেশ শুরু, যোগ দিয়েছে বিএনপি

প্রকাশ: ২০১৮-০৯-২২ ১৫:৪৫:৫৭ || আপডেট: ২০১৮-০৯-২২ ১৫:৪৫:৫৭

Spread the love

জাতীয় ঐক্যের সমাবেশ শুরু, যোগ দিয়েছে বিএনপিঢাকা: জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত নাগরিক সমাবেশ শুরু হয়েছে। রাজধানীর মহানগর নাট্যমঞ্চের অডিটোরিয়ামে বিকাল তিনটার পর সমাবেশ শুরু হয়। গণফোরাম সভাপতি ও ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেনের বক্তব্যের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। সূচনা বক্তব্যে তিনি বলেন, দেশে এখন মানুষের ভোটাধিকার নেই। মানুষের ভোট ও গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করে একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্য দিয়ে জাতীয় ঐক্যের ডাক দেয়া হয়েছে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যোগ দিয়েছেন বিএনপির সিনিয়র কয়েকজন নেতা।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে সমাবেশস্থলে যান বিএনপির বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান ও খন্দকার ড. মোশাররফ হোসেন।

এর আগে গণফোরামের সভাপতি ড. কামালসহ জাতীয় ঐক্য প্রক্রিয়ার অন্তর্ভুক্ত সমমনা রাজনৈতিক দলের নেতাকর্মীরা সমাবেশে জড়ো হতে থাকেন।কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করার লক্ষ্যে’ এ সমাবেশের আয়োজন করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। সমাবেশ ঘিরে সেখানে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এরইমধ্যে সমাবেশে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা মোস্তফা জামাল হায়দার, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর আহমেদ, নাশনাল পিপলস পার্টির (এনপিপি) সভাপতি মোস্তফা জামান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোনার বাংলা পার্টির আবদুর নূর, গণদল সভাপতি গোলাম মাওলা চৌধুরী।

পুলিশ বলছে, সমাবেশ সুন্দর ও সুশৃঙ্খল করতে পুলিশের কড়া নজরদারি রয়েছে। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তা সঙ্গে সঙ্গে প্রতিহত করা হবে।

নাম অপ্রকাশে পুলিশের একজন সদস্য সারাবাংলাকে বলেন, ‘বিশৃঙ্খলার পাশাপাশি বিভিন্ন মামলার চিহ্নিত আসামিদের পেলে তাদের গ্রেফতার করা হতে পারে।’তবে পুলিশের গ্রেফতার এড়াতে আগত নেতাকর্মীরাও সতর্ক অবস্থানে রয়েছেন বলে জানিয়েছে একাধিক নেতাকর্মী।

Logo-orginal