, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin admin

পার্বত্য প্রতিমন্ত্রী সফরে গেলেন থানচি উপজেলায়

প্রকাশ: ২০১৮-০৯-২৭ ১৩:৫৯:৩০ || আপডেট: ২০১৮-০৯-২৭ ১৩:৫৯:৩০

Spread the love

পার্বত্য প্রতিমন্ত্রী সফরে গেলেন থানচি উপজেলায়
শহিদুল ইসলাম(শহিদ),থানচি প্রতিনিধি বান্দরবানঃ
বান্দরবানে থানচিতে বৃহস্পতিবার ১দিনে সরকারি সফরে আসলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য
চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ( উশৈসিং) এমপি ।

প্রতিমন্ত্রীর শুভ আগমনে উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগ যৌথ আয়োজনে সকল প্রস্তুতি শেষ পর্যায়। প্রতিমন্ত্রী আগমনকে উপজেলা ঝুড়ে আনন্দঘন মহুর্ত বিরাজ করছে। রয়েছে প্রস্তুতির মধ্যে তোরন, ব্যানার , ফ্যান্ডল নির্মান,উপজেলা কমপ্লেক্সে এর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর অফিস স্থাতান্তর পক্রিয়া,ইত্যাদি ।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নের বলিবাজার মুসলিম পাড়ায় জামে মসজিদ ভবন নির্মানে ভিত্তিপ্রস্তর শুভউদ্ভোধন,পার্বত্য বান্দরবান জেলা পরিষদের অর্থায়নে নাইন্দারী পাড়া বৌদ্ধ বিহার ক্যাংঘর ভবন নির্মানে ভিত্তিপ্রস্তর উদ্ভোধন, থানচি হেডম্যান পাড়া বৌদ্ধ বিহারের উপসাক/উপাসিকাদের ভাবনা কেন্দ্র নব নির্মিত দ্বোতল ভবন উদ্ভোধন, আলিকদম রাস্তা হতে নারিকেল পাড়া যাওয়ার রাস্তায় ইট সলিং করণ উদ্ভোধন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর অর্থায়নের থানচি উপজেলা পরিষদে নব নির্মিত ৫ম তলা ভবন শুভ উদ্ভোধন , থানচি বালিকা উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্ভোধন, প্রধান মন্ত্রী ১০টি উদ্যোগ মধ্যে খাদ্য বান্ধব কর্মসূচী আওতায় থানচি সদর ইউনিয়নের বিক্রয় কেন্দ্র উদ্ভোধনসহ উপজেলা পরিষদের প্রাঙ্গনের মত বিনিময় সভা যোগদান করবেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছে ।
থানচি থানার অফিসার ইনচার্জ আব্দুস সাত্তার ভুইয়া বলেন মন্ত্রী মহাদয়ের আগমনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং আমি সকল ভেন্যুতে গিয়ে কার্যক্রম দেখে এসেছি ।
উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম থেকে জানতে চাইলে বলেন উপজেলা প্রশাসন মন্ত্রী মহাদয়কে বরন করে নিতে সকল প্রস্তুত এবং মন্ত্রী মহাদয় ও মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি এর জন্য যে থানচির মত এক সময়ের দুর্ঘম এলাকাকে বিভিন্ন উন্নয়নমুলুক কর্মকান্ডের মাধ্যমে আলোকিত এলাকা হিসাবে রুপান্ত্রিত করার জন্য তার একটি থানচি উপজেলা কমপ্লেক্স ভবন ।

আরো যা উন্নয়ন মুলুক কাজ বাস্তবায়িত হয়েছে তা হল থানচি উচ্চ বিদ্যালয়কে সরকারী করণ, থানচি আলিকদম সড়ক নির্মাণ, থানচি উপজেলা সদরে কলেজ স্থাপন, বালিকা উচ্চ বিদ্যালয় স্থাপন, ফাইয়ার সার্ভিস সেন্টার স্থাপন,পুলিশের আবাসন ভবন স্থাপন, সাংগু নদীর উপর সেতু নির্মাণ, উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন নির্মান, ৫শত আসন বিশিষ্ট মাল্টিপারপাশ ভবন নির্মান, বলিপাড়া বাজারে হাইস্কুল স্থাপন, রেমাক্রী বাজারে হাই স্কুল স্থাপনসহ অসংখ্য ব্রীজ কালভার্ট,অভ্যন্তরীণ যোগাযোগে রাস্তা, বৌদ্ধ মন্দির , কালি মন্দির, মসজিদ, গীর্জা নির্মান ইত্যাদি ।

Logo-orginal