, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

মানবজমিন সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে যুবলীগ নেতার মামলা

প্রকাশ: ২০১৮-০৯-২৭ ২১:৫০:২০ || আপডেট: ২০১৮-০৯-২৭ ২১:৫০:২০

Spread the love

মানবজমিন সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে যুবলীগ নেতার মামলা ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও তার লোকজনের বিরুদ্ধে চাঁদাবাজির সংবাদ প্রকাশের অভিযোগ এনে দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার যুবলীগের দফতর সম্পাদক মো. এমদাদুল হক ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।
ঢাকা মহানগর হাকিম এ এইচ এম তোয়াহা শুনানি শেষে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তেজগাঁও থানা পুলিশকে মামলার অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের
নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী আব্দুর রহমান হাওলাদার ও আফরোজা শাহনাজ পারভীন হিরা পরিবর্তন ডটকমকে মামলার বিষয়টি জানিয়েছেন।
মামলার অন্য দুই আসামি হলেন, পত্রিকার প্রকাশক মাহবুবা চৌধুরী ও প্রতিবেদক রুদ্র মিজান।

মামলায় অভিযোগ করা হয়, ২৭ সেপ্টেম্বর দৈনিক মানবজমিন পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘যুবলীগ নেতার চাঁদা দাবি, আঞ্জুমানের ভবন নির্মাণ বন্ধ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

যেখানে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও তার লোকজন কর্তৃক বেওয়ারিশ লাশ দাফনের প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে যে চাঁদা দাবির অভিযোগ করা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

পত্রিকাটি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরোধী পক্ষের দ্বারা প্রভাবিত হয়ে মিথ্যা এ সংবাদটি প্রকাশ করেছেন, যা প্রকাশ হওয়ার মাধ্যমে বাদী, যুবলীগ এবং ইসমাইল চৌধুরী সম্রাটের ২০ কোটি টাকার সমপরিমাণ মানহানি ঘটেছে। মামলার আবেদনে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে জেল-হাজতে আটক রাখার দাবি জানিয়েছেন বাদী।

Logo-orginal