, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারত

প্রকাশ: ২০১৮-০৯-২৩ ২১:৫১:৩৪ || আপডেট: ২০১৮-০৯-২৩ ২১:৫১:৩৪

Spread the love

২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারতক্রীড়া ডেস্কঃ এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। রোববার (২৩ সেপ্টেম্বর) টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান তুলেছে পাকিস্তান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করছে ভারত। এই রিপোর্ট লেখা অবধি, ১ ওভারে বিনা উইকেটে ভারতের সংগ্রহ ৬ রান। রোহিত শর্মা (৩) এবং শিখর ধাওয়ান (৩) অপরাজিত থেকে ব্যাট করছেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ৫৮ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। এরপর সরফরাজ আহমেদের সঙ্গে দলের হাল ধরেন শোয়েব মালিক। দু’জন মিলে ১০৭ রানের জুটি গড়েন। দলীয় ৬৫ রানে এই জুটিতে আঘাত হানেন কুলদীপ যাদব। তার করা ৩৯তম ওভারের শেষ বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪৪ রানে ফেরেন সরফরাজ (১৬৫/৪)। ৪৪তম ওভারের চতুর্থ বলে পঞ্চম উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২০৩ রানে জাসপ্রিত বুমরাহ’র বলে উইকেটরক্ষক ধোনি হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শোয়েব মালিক (৭৮)।

এরপর ৪৫ ওভারের শেষ বলে ব্যক্তিগত ৩০ রানে আসিফ আলীকে বোল্ড করে ফেরান চাহাল (২১১/৬)। আর তাতেই ওয়ানডে ক্যারিয়ারে ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেললেন ভারতীয় এই স্পিনার। এরপর বুমরাহ’র করা শেষ ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে ফেরেন ১০ রান করা শাদাব খান (২৩৪/৭)। শেষদিকে মোহাম্মদ নেওয়াজ (১৫) এবং হাসান আলী (২) অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ভারতের জাসপ্রিত বুমরাহ, যুভেন্দ্র চাহাল ও কূলদীপ যাদভ ২টি করে উইকেট নেন।

এর আগে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে ভারত। অন্যদিকে, আফগানিস্তানের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে পাকিস্তান। রোববারের ম্যাচে জয়ী দল এগিয়ে থাকবে টুর্নামেন্টের ফাইনালের পথে।

এই ম্যাচে কোনো পরিবর্তন আনেনি ভারত। অন্যদিকে, এই ম্যাচে একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ আমির ও শাদাব খান। একাদশে নেই হারিস সোহেল ও উসমান খান।

বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচটি দেখতে ভিজিট করুন: https://www.rabbitholebd.com/

ভারত-পাকিস্তানের খেলাটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। খেলা দেখার জন্য ভিজিট করুন:
https://www.rabbitholebd.com/match2

ভারতের একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, যুভেন্দ্র চাহাল।

পাকিস্তানের একাদশ:

ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, শাহীন আফ্রিদি, হাসান আলী, মোহাম্মদ আমির।
উৎসঃ সারাবাংলা।

Logo-orginal