, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

৬ উইকেট হারিয়ে হারের পথে বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-০৯-২১ ০০:০০:১৭ || আপডেট: ২০১৮-০৯-২১ ০০:০০:১৭

Spread the love

৬ উইকেট হারিয়ে হারের পথে বাংলাদেশক্রীড়া ডেস্কঃ এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়ের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। উইকেটে অপরাজিত মোসাদ্দেক হোসেন (৫) এবং মেহেদি হাসান মিরাজ (১)। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ২৫৫ রান। সুপার ফোরের ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশের জয় পেতে টার্গেট দাঁড়ায় ২৫৬ রান।

ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গী হন নাজমুল হোসেন শান্ত। ইনিংসের চতুর্থ ওভারে মুজীব উর রহমান ফিরিয়ে দেন অভিষিক্ত শান্তকে (৭)। দলীয় ১৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর পঞ্চম ওভারে বিদায় নেন আরেক ওপেনার লিটন দাস। ব্যক্তিগত ৬ রান করে আফতাব আলমের বলে এলবির ফাঁদে পড়েন লিটন। দলীয় ১৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এরপর সাকিবের সঙ্গে ব্যাটিংয়ে আসেন মুমিনুল হক। তবে গুলবাদিন নাইবের বলে উইকেটরক্ষক শাহজাদের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৯ রানেই ফেরেন তিনি (৩৯/৩)। চার রানের ব্যবধানে ব্যক্তিগত ২ রানে গুলবাদিন নাইবের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মিঠুন। তবে, সেট হয়েই খেলছিলেন সাকিব আল হাসান। ইনিংসের ২৪তম ওভারে রশিদ খানের বলে এলবির ফাঁদে পড়ে বিদায় নেন ৫৫ বলে ৩২ রান করা সাকিব। তার আগে মাহমুদুল্লাহকে নিয়ে স্কোরবোর্ডে ৩৬ রান যোগ করেন সাকিব।

উইকেটে থিতু হলেও রশিদ খানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৩০তম ওভারে বিদায় নেওয়ার আগে তিনি ৫৪ বলে করেন ২৭ রান। দলীয় ৯০ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

আবুধাবিতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় মুখোমুখি হয় দু’দল। এরই মধ্যে দুই দল সুপার ফোরের টিকিট নিশ্চিত করেছে। নিয়মরক্ষার এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। ১০ ওভারে ৪২ রান খরচায় সাকিব চারটি উইকেট তুলে নেন। রনি ২টি, রুবেল একটি উইকেট পান। শেষ ১০ ওভারে আফগানরা এক উইকেট হারিয়ে তোলে ৯৭ রান।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপের আসর শুরু করেছে টাইগাররা। আফগানদের শুরুটাও হয়েছে দুর্দান্ত। লঙ্কানদের হারিয়ে সুপার ফোর নিশ্চিত করে রশিদ-নবীরা। গ্রুপ থেকে বিদায় নেয় মালিঙ্গা-ম্যাথিউজদের শ্রীলঙ্কা। অন্য গ্রুপে থাকা ভারত-পাকিস্তান সুপার ফোরে উঠেছে। দুই দলই হংকংকে হারিয়ে শুরু করে। আর মুখোমুখি দেখায় পাকিস্তানকে উড়িয়ে দেয় ধাওয়ান-রোহিত-ভুবনেশ্বরদের টিম ইন্ডিয়া।

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। খেলা দেখার জন্য ওয়েবসাইটটি ভিজিট করুন: https://www.rabbitholebd.com/

সুত্সারঃরাবাংলা।

Logo-orginal