, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

অনুপ্রবেশের মামলায় বিএনপি নেতা সালাহ উদ্দিনকে খালাস দিল ভারতীয় আদালত

প্রকাশ: ২০১৮-১০-২৬ ১৬:৪৯:১৯ || আপডেট: ২০১৮-১০-২৬ ১৬:৪৯:১৯

Spread the love

অনুপ্রবেশের মামলায় বিএনপি নেতা সালাহ উদ্দিনকে খালাস দিল ভারতীয় আদালতঅবশেষে ভারতে অনুপ্রবেশের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমদ ।

চারবার রায় পিছানোর পর আজ শুক্রবার (২৬ অক্টোবর) এই রায় দেয় শিলংয়ের আদালত। তার আইনজীবী এ পি মহন্তে বাংলাদেশ ও ভারতের গণমাধ্যমকে এই তথ্য নিশিচ করেন ।

মিঃ এ পি মহন্তে জানান, রায়ে সালাহ উদ্দিনকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে আদালত ভারত সরকারকে নির্দেশ দিয়েছে ।

এর আগে চারবার রায়ের তারিখ পিছিয়ে ছিল ঐ আদালত ।

বৈধ কাগজপত্র ছাড়া ভারতে ঢোকার অভিযোগে ফরেনার্স অ্যাক্টের ১৪ ধারায় তিন বছর ধরে এ মামলা চলছে সালাহ উদ্দিনের বিরুদ্ধে।

সরকারি কর্মকর্তা হিসেবে ১৯৯১-৯৬ মেয়াদে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস ছিলেন সালাহ উদ্দিন। পরে তিনি চাকরি ছেড়ে কক্সবাজারের সংসদ সদস্য হন এবং ২০০১-০৬ মেয়াদে বিএনপি-জামায়াত জোট সরকারের টেলিকম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তার স্ত্রী হাসিনা আহমেদও সংসদ সদস্য ছিলেন।

নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে ২০১৫ সালের শুরু থেকে বিএনপি-জামায়াত জোটের টানা অবরোধ-হরতালের মধ্যে সালাহ উদ্দিনের অন্তর্ধান নাটকীয়তার জন্ম দেয়। সে সময় তিনি ছিলেন দলের পাঁচ যুগ্ম মহাসচিবের একজন।

রাজনৈতিক অস্থিরতার মধ্যে অজ্ঞাত স্থান থেকে এক মাসের বেশি সময় ধরে বিএনপির নামে বিবৃতি পাঠিয়ে কর্মসূচি দিচ্ছিলেন সালাহ উদ্দিন। এরই মধ্যে ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তাকে ধরে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেন তার স্ত্রী।

Logo-orginal