, রোববার, ২০ জানুয়ারী ২০১৯

admin

আপনি কি আসলেই ইন্ডিয়ান দালাল?

প্রকাশ: ২০১৮-১০-২১ ০১:০৭:৪১ || আপডেট: ২০১৮-১০-২১ ০১:০৭:৪১

Spread the love

আপনি কি আসলেই ইন্ডিয়ান দালাল?৭১ টিভিতে মাসুদা ভাট্টির প্রশ্নটা নাকি ছিল “সাংবাদিকসুলভ”…!! সেইদিনের টিভি অনুষ্ঠানের ভিডিও ফুটেজ, অনলাইনে পাওয়া যায়। সেইখানে দ্যাখেন, মাসুদা ভাট্টি মঈ​​নুল হোসেনকে বলতেছেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন- আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন।’

মাসুদা বলতেছেন, যে তিনি জানেন ব্যারিস্টার মইনুল হোসেন আগে বলছেন তিনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। মাসুদা তারপরেও উস্কানি দেয়ার জন্য জিজ্ঞেস করতেছেন, আমি ফেইসবুকে দেখতেছি অনেকেই বলছেন আপনি জামাতের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকেন। আপনি কি আসলেই জামাতের প্রতিনিধি হয়ে উপস্থিত থাকেন?

ফেইসবুকে কে বলেছে উনি জামাতের প্রতিনিধি হয়ে উপস্থিত থাকেন? এই রেফারেন্স পয়েন্ট ছাড়া এই প্রশ্ন কি ভ্যালিড? যদু মধু রাম শ্যাম যে কেউ ফেইসবুকে একটা কিছু বললেই সেইটা লুফে নিয়ে একজন সাংবাদিক তার দায়িত্বপূর্ণ অবস্থান থেকে এমন প্রশ্ন করতে পারে কি?

অনলাইনে ফেইসবুকে মাসুদা ভাট্টিকে নিয়ে যা যা কুৎসিত অবমাননাকর কথা বলা হয়, সেটা নিয়ে কি আমি লাইভ টিভিতে মাসুদাকে প্রশ্ন করতে পারি? মাসুদা তো সাংবাদিকতার বেসিক এথিক্স জানেনা।ওই পনেরোজন বিশিষ্ট বুদ্ধিজীবীকে টক শোতে এনে এখন যদি এমন একটা সাংবাদিকসুলভ প্রশ্ন করতে ​চান​ তাহলে কেমন হয়।

প্রশ্নটা হবেঃ “ফেইসবুকে অনেকেই আপনার নাম নিয়ে আপনাকে ইন্ডিয়ান দালাল বলে। আপনি কি আসলেই ইন্ডিয়ান দালাল?” উনারা কী উত্তর দেন দেখতে চাই। আছেন কোন সাংবাদিক ভাই, এই সাংবাদিক সুলভ প্রশ্ন উনাদের করবেন?
#লেখক- পিনাকি ভট্টাচার্য, উৎস- ফেইসবুক ওয়াল থেকে।

হঠাৎ করেই মক্কা শরীফ ছেয়ে গেছে কালো ঘাস ফড়িং এটা কিসের ইঙ্গিত বহন করে? অতীত
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে প্রধানমন্ত্রীর সাথে তোলা ছবি ফেসবুকে পোস্ট করাকে কেন্দ্র করে
চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তি করে ফেসবুকে মানহানিকর ছবি প্রকাশ ও মন্তব্য করার অভিযোগে
জান্নাত (৯) টঙ্গীস্থ একটা কেজি স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী। আজ স্কুল শেষে বাসায় না ফিরে
চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী কর্নেল অলি আহমেদ বলেছেন, সাধারণ মানুষের ওপর ব্যাপক নির্যাতন-নিপীড়ন হয়েছে।

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত