, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯

admin

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই গেরিলা নিহত”কাল বনধের ডাক

প্রকাশ: ২০১৮-১০-১২ ০০:২৬:০০ || আপডেট: ২০১৮-১০-১২ ০০:২৬:০০

Spread the love

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই গেরিলা নিহত"কাল বনধের ডাক
ছবি, নিহত বাশির
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের হান্দওয়াড়ায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই গেরিলা নিহত হয়েছে। আজ (বৃহস্পতিবার) মান্নান বাশির ওয়ানি ও আশিক হুসেইন জারগার নামে ওই দুই গেরিলা নিহত হন। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে যৌথ প্রতিরোধ নেতৃত্বের পক্ষ থেকে আগামীকাল (শুক্রবার) কাশ্মির উপত্যকায় বনধের ডাক দেয়া হয়েছে।

আজ ভোরে ৩০ রাষ্ট্রীয় রাইফেলস ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা যৌথভাবে সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি অভিযান চালালে লুকিয়ে থাকা গেরিলারা যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এসময় উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হলে দুই গেরিলা নিহত হয়।

আজ যৌথবাহিনী অভিযান চালানোর সময় কমপক্ষে ৫০০ প্রতিবাদী জনতা জড়ো হয়ে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে নিরাপত্তা বাহিনীকে সমস্যায় পড়তে হয়। নিহত মান্নান ওয়ানি একজন পিএইচডি স্কলার ছিলেন। গত জানুয়ারি থেকে তিনি নিখোঁজ হন। আগ্নেয়াস্ত্র হাতে তার ছবি প্রকাশ্যে আসতেই আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাসপেন্ড করে।

নিরাপত্তা বাহিনী আজ অভিযান চালানোর সময় প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সংশ্লিষ্ট এলাকায় ইন্টারনেট পরিসেবা বন্ধ করে দেয়া হয়। আজ ওই এলাকার সমস্ত স্কুল-কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল।

এদিকে, মান্নান ওয়ানি নিহত হওয়ার প্রতিবাদে আজ কাশ্মির বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জাকুরা ক্যাম্পাসের সামনে জড়ো হয়ে বিভিন্ন স্লোগানসহ বিক্ষোভ প্রদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এসময় মান্নান ওয়ানির গায়েবানা জানাজা আদায় করেন।

রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বলেছেন, তার মৃত্যু সম্পূর্ণরূপে আমাদের ক্ষতি, কারণ আমরা প্রতিদিন শিক্ষিত ছেলেদের হারাচ্ছি। তিনি সেখানে রক্তপাত বন্ধের লক্ষ্যে পাকিস্তানসহ সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে সমস্যা সমাধানের ওপরে জোর দিয়েছেন।#
পার্সটুডে।

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা মোটামুটি শেষ। ঘোষিত ফল অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ ৩২৫টি
দেশের চতুর্দশ প্রধানমন্ত্রী হিসেবে ৭ নম্বর লোককল্যাণ মার্গের ঠিকানাতেই কি থাকবেন নরেন্দ্র মোদী? না কি
ইরানের বিরুদ্ধে যেকোনো নিষেধাজ্ঞা আরোপকে তেহরান যুদ্ধ বলে বিবেচনা করে জানিয়ে দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদে
ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ফল ঘোষণার পর সহিংসতায় অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায়
মার্কিন ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শানাহান বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন ইরানকে হামলা থেকে নিবৃত্ত রাখতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত