, শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯

EDITOR

কুমিল্লা-৯ আসনে ধানের শীষ নিয়ে প্রস্তুত আবুল কালাম

প্রকাশ: ২০১৮-১০-১৭ ১৫:৫৭:৫৬ || আপডেট: ২০১৮-১০-১৭ ২০:৫৭:৫৪

Spread the love
কুমিল্লা-৯ আসনে ধানের শীষ নিয়ে প্রস্তুত আবুল কালাম

আরটিএমনিউজ২৪ডটকম, কুমিল্লা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রস্তুুত বিএনপি। শক্তভাবে নির্বাচনে অংশ নিতে ইতিমধ্যে তৃণমূল মাঠপর্যায়ে সাংগঠনিক প্রস্তুুতি শুরু করেছে বিএনপি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার একান্ত আস্থাবাজন এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের আশীর্বাদধন্য কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক ও লাকসাম উপজেলা বিএনপি সভাপতি মো. আবুল কালাম (চৈতি কালাম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনি এখন এলাকায় (কুমিল্লা-৯ আসন) বেশ সরব।

লাকসাম উপজেলা বিএনপি সভাপতির দায়িত্ব পাওয়ার পর অতিতের চেয়েও বর্তমানে আবুল কালামের নেতৃত্বে লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপি আরো সুসংগঠিত ও উজ্জীবিত। প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ডে কেন্দ্র ঘোষিত কর্মসূচি নিয়মিত পালিত হচ্ছে। প্রতিটি কর্মসূচিতে তিনি নিজে অংশ নিচ্ছেন। এলাকার নেতাকর্মী ও জনগণের কাছে তার গ্রহণযোগ্যতা আগের চেয়ে অনেক বেশি। নিজ তহবিলে এলাকার অবকাঠামোগত উন্নয়নেও তিনি সক্রিয়, উন্নয়নে কোনো ঘাটতি নেই।

এছাড়াও তার নেতা কর্মী যারা রাজনৈতিক বিভিন্ন মামলা হামলার স্বীকার হয়েছেন, তিনি তাদের জামিনের ব্যবস্থাসহ নিয়মিত খোঁজ-খবর রাখছেন। নেতাকর্মীদের কাছে ব্যাপক জনপ্রিয় বিএনপির এই নেতা। তাছাড়া আন্দোলন-সংগ্রামেও রয়েছে তার ভূমিকা।

আবুল কালাম ছাড়া এ আসনে বিএনপি থেকে জয়লাভ করার মতো তেমন কোনো প্রার্থী এখনো প্রস্তুত হয়নি, তাই লাকসাম-মনোহরগঞ্জ (কুমিল্লা-৯) আসনের সর্বস্তরের জনগণ মনে করেন আবুল কালামের কোনো বিকল্প নেই।

লাকসাম উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান বাদল বলেন, ‘আমরা নির্যাতিত। আমরা নিপীড়িত। আমাদেরকে মিথ্যা ও গায়েবী মামলা দিয়ে হয়রানি করছে। যে সরকারের অধীনেই নির্বাচন হোক, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আবুল কালামের নেতৃত্বে কুমিল্লা-৯ আসন উপহার দেব।’

কুমিল্লা-৯ আসনে ৩ লাখ ৬১ হাজার ৫০০ ভোটারের মধ্যে এক লাখ ৭৯ হাজার ৪০০ নারী।

একাদশ জাতীয় নির্বাচনে ভূমিধস বিজয়ের পর আজ শনিবার বিজয় সমাবেশ করতে যাচ্ছে আওয়ামী লীগ। বেলা
দলের উচ্চপর্যায়ের সূত্র জানায়, বিজয় সমাবেশ হলেও এতে দলের মন্ত্রী, সাংসদ, নেতাসহ সবার প্রতি দুর্নীতিবিরোধী
কয়েক দিন আগেও তাকে ঘিরে নেতাকর্মীদের জটলা লেগেই থাকতো। ঢাকা থেকে সিলেট ফিরলে ভিড় লেগে
লজ্জা-শরম থাকলে নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর মির্জা ফখরুলের পদত্যাগ করা উচিত ছিল বলে মন্তব্য করেছেন
বাংলাদেশে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনরে জন্য দলীয় মনোনয়ন বিক্রি করা শুরু করেছে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত