২১শে অক্টোবর, ২০১৮ ইং, ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

ক্রোয়েশিয়ায় কুরআন প্রতিযোগিতায় যেভাবে ৩য় স্থান দখল করে কিশোর শিহাবুল্লাহ

সোমবার, ০১/১০/২০১৮ @ ৯:৫৫ অপরাহ্ণ

Spread the love

ক্রোয়েশিয়ায় কুরআন প্রতিযোগিতায় যেভাবে ৩য় স্থান দখল করে কিশোর শিহাবুল্লাহএশিয়া মহাদেশের ছোট্ট একটি দেশ আমাদের বাংলাদেশ। তবে দেশটি ছোট হলেও অনেক সম্পদে ভরপুর আমাদের এই সোনার দেশ। আর আমাদের এই দেশকে অনেকেই উপস্থাপন করছেন বিশ্ব দরবারে বিভিন্ন। তেমনি একজন শিহাব।

ক্রোয়েশিয়ায় ৪৩টি দেশের হাফেজদের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৫তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছে বাংলাদেশের শিশু শিহাবুল্লাহ। ইউরোপে বাংলাদেশের মুখ উজ্জ্বলকারী শিহাব রাজধানী যাত্রাবাড়ীর তাহফিজুল কুরআন ওয়াস্ সুন্নাহ মাদ্রাসার ছাত্র।

ইন্টারন্যাশনাল কোরআন নিউজ এজেন্সি জানায়, বিশ্বনন্দিত এ প্রতিযোগিতা ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেবের ইসলামিক সেন্টারে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় ৪৩টি দেশের মোট ৭৫ জন্য প্রতিযোগী অংশ নেয়।

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে ক্রোয়েশিয়ার বিচারমন্ত্রী ও আন্তঃধর্মীয় সংস্থার প্রধান ড্রাজান বসনিকোভিচ এবং জাগরেবের প্রধান মুফতি আজিজ হাসানভিকসহ অন্য সরকারি কর্মকর্তা ও গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। হিফজুল কোরআন বিভাগে তিন ক্যাটাগরি ও তেলাওয়াত বিভাগে এক ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নয় বছর বয়সী শিহাবুল্লাহ সাত বছর বয়সে কোরআন হেফজ করা শুরু করে এবং এক বছরেই কোরআনের হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করে। সে কুমিল্লা জেলার বরুডার নেয়ামতুল্লাহ মাহবুবের সন্তান। সুত্রঃ নিউজ২৪.

সৌদি আরবের নাগরিক ইব্রাহীম ইবনে আবদুল্লাহ কাসেমী চল্লিশতম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জন করেছেন
সৌদি ছবি, সংগৃহীত। আরবের মদিনায় অনুষ্ঠিত ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৪র্থ স্থান
মদিনায় ইন্টারন্যাশনাল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বাংলাদেশি কিশোর হাফেজ হোসাইন আহমদ ও তার উস্তাদ সকলের নিকট
ছবি, সংগৃহীত।আরটিএমনিউজ২৪ডটকম,আল কুরআন,ডেস্কঃইবাদত’ শব্দের আভির্ধানিক অর্থ হচ্ছে সার্বিক অপমান ও নীচতা।

সৌদি আরবের নাগরিক ইব্রাহীম ইবনে আবদুল্লাহ কাসেমী চল্লিশতম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জন করেছেন
সৌদি[caption id="attachment_66923" align="alignleft" width="660"] ছবি, সংগৃহীত।[/caption] আরবের মদিনায় অনুষ্ঠিত ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৪র্থ স্থান
মদিনায় ইন্টারন্যাশনাল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বাংলাদেশি কিশোর হাফেজ হোসাইন আহমদ ও তার উস্তাদ সকলের নিকট
[caption id="attachment_66069" align="alignleft" width="705"] ছবি, সংগৃহীত।[/caption]আরটিএমনিউজ২৪ডটকম,আল কুরআন,ডেস্কঃইবাদত’ শব্দের আভির্ধানিক অর্থ হচ্ছে সার্বিক অপমান ও নীচতা।

অনলাইন জরিপ

?????
14 Vote

Cricket Score

Poll answer not selected