, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

চার দিনের সফরে রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশ: ২০১৮-১০-১৭ ১১:২৮:১১ || আপডেট: ২০১৮-১০-১৭ ১১:২৮:১১

Spread the love

চার দিনের সফরে রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদি বাদশাহ এবং দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে দ্বিপক্ষীয় সফরের অংশ হিসেবে প্রধানমন্ত্রী সৌদি গেলেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট মঙ্গলবার স্থানীয় সময় ৬টা ৫১ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ৫১ মিনিটে) রিয়াদের বাদশাহ খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এর আগে মঙ্গলবার বিকাল পৌনে ৪টায় প্রধানমন্ত্রী সৌদি রাজধানী রিয়াদের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

সে সময় বিমানবন্দরে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এস এম শাহজাহান কামাল, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

মন্ত্রীপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানরা, কূটনৈতিক কোরের ডিন এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আগামীকাল (বুধবার) সকালে প্রধানমন্ত্রী তার স্যুটে কাউন্সিল অব সৌদি চেম্বার (সিএসসি) এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

একইদিন বিকেলে প্রধানমন্ত্রী সৌদি রাজপ্রাসাদে সেদেশের বাদশাহর সঙ্গে সাক্ষাৎ করবেন ও তার সম্মানে দেওয়া মধ্যাহ্নভোজে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী সৌদি যুবরাজ ও উপপ্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে বৈঠক করবেন।

পরে তিনি সৌদি রাজধানী রিয়াদের কূটনৈতিক এলাকায় বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী বুধবার সন্ধ্যায় বিমানযোগে পবিত্র নগরী মদিনার উদ্দেশে রিয়াদ ত্যাগ করবেন এবং মসজিদে নববীতে মহানবী হজরত মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারত করবেন। উৎসঃ যুগান্তর ।

Logo-orginal