, সোমবার, ১ জুন ২০২০

Avatar admin

ফের চলছে কোঁটা বিরোধী আন্দোলন চলছে শাহবাগে

প্রকাশ: ২০১৮-১০-০৬ ১৮:৪৭:৩৬ || আপডেট: ২০১৮-১০-০৬ ১৮:৪৭:৩৬

Spread the love

ফের চলছে কোঁটা বিরোধী আন্দোলন চলছে শাহবাগেসরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে আবার রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ কয়েকটি সংগঠনের সদস্যরা। আজ শনিবার বেলা পৌনে ৩টা থেকে এ অবরোধ শুরু করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উপলক্ষে গতকাল শুক্রবার দিবাগত রাত একটা থেকে আজ বেলা ৩টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করে সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা। পরে আজ বেলা পৌনে ৩টার দিকে শাহবাগের মোড় অবরোধ করেন। সেখানে আন্দোলনকারীরা বলছেন, মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে গঠিত কোটা পর্যালোচনা কমিটির সিদ্ধান্ত অত্যন্ত দুঃখজনক। এটা স্বাধীনতাবিরোধীদের কাছে হেরে যাওয়ার শামিল। অবরোধের কারণে এই পথে যান চলাচল সম্পূর্ণ বন্ধ করা হয়েছে।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম বলেন, তারা সরকারের পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখেন। প্রসঙ্গত, গত বুধবার মন্ত্রিপরিষদের বৈঠকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের সিদ্ধান্ত অনুমোদন করেছে মন্ত্রিসভা। প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের যে সুপারিশ করেছিল সরকারি কমিটি, তাতে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

Logo-orginal