, সোমবার, ১৮ মার্চ ২০১৯

admin

ভয়ংকর’ জুটি ভাঙলেন অপু

প্রকাশ: ২০১৮-১০-২৬ ১৭:৪৭:২৪ || আপডেট: ২০১৮-১০-২৬ ১৭:৪৭:২৪

Spread the love

ভয়ংকর’ জুটি ভাঙলেন অপুতিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ আর সফরকারী জিম্বাবুয়ে। এই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের দলপতি মাশরাফি বিন মর্তুজা। জিম্বাবুয়ের হয়ে উইকেটে আছেন শেন উইলিয়ামস (১০৯) এবং পিটার মুর (২০)।

এই ম্যাচের একাদশে নেই মেহেদি হাসান মিরাজ, ফজলে মাহমুদ এবং মোস্তাফিজুর রহমান। তাদের জায়গায় দলে ঢুকেছেন আরিফুল হক, আবু হায়দার রনি এবং সৌম্য সরকার। আরিফুলের এই ম্যাচের মধ্যদিয়ে অভিষেক হয়েছে।

শুরু থেকেই জিম্বাবুয়ের উইকেটে হানা দিতে থাকে বাংলাদেশি বোলাররা। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে সেফাস ঝুয়াওকে বোল্ড করে শূন্য হাতে ফেরান সাইফউদ্দিন। (৬/১)। এরপর শিকারে যোগ দেন আবু হায়দার রনি। তার করা ইনিংসের তৃতীয় ওভারের চতুর্থ বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ২ রানে ফেরেন হ্যামিলটন মাসাকাদজা (৬/২)। তবে তৃতীয় উইকেটে ব্র্যান্ডন টেইলর আর শেন উইলিয়ামস মিলে জিম্বাবুয়ের ইনিংস বড় করতে থাকেন।

এরপর জিম্বাবুয়ের উইকেট ভাঙেন স্পিনার নাজমুল ইসলাম অপু (১৩৮/৩)। তার করা ২৭তম ওভারের চতুর্থ বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৭২ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় ৭৫ রান করা ব্র্যান্ডন টেইলর। আউট হওয়ার আগে উইলিয়ামসের সঙ্গে ১৩২ রানের জুটি গড়েন এই ব্যাটসম্যান।

চতুর্থ উইকেটে উইলিয়ামসের সঙ্গে ব্যাটিংয়ে যোগ দেন সিকান্দার রাজা। এরপর দু’জনের জুটি ভাঙেন নাজমুল ইসলাম অপু (২২২/৪)। ৪৩তম ওভারের প্রথম বলে তার বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৫১ বলে ৪০ রান করা সিকান্দার রাজা। তবে ৪৪তম ওভারের শেষ বলে শতক তুলে নেন শেন উইলিয়ামস। ১২৪ বল খরচায় ৭টি চারে ক্যারিয়ারের দ্বিতীয় শতকটি তুলে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সিরিজের প্রথম ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছিল লাল-সবুজরা। সিরিজের দ্বিতীয় ম্যাচে ভেন্যু বদলালেও বদলায়নি টাইগাররা, সহজ জয় নিয়ে সিরিজে ২-০ তে লিড নেয়। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে গত ২১ অক্টোবর তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ২৮ রানে জয় পায়। আর সিরিজের দ্বিতীয় ম্যাচে বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সফরকারী জিম্বাবুয়েকে ৭ উইকেটে উড়িয়ে দেয় টাইগাররা। সিরিজের তৃতীয় ম্যাচটি তাই টাইগারদের জন্য পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ। জিম্বাবুয়েকে আরেকবার হোয়াইটওয়াশের অপেক্ষায় মাশরাফি-মুশফিক-মাহমুদুল্লাহরা।

ওয়ানডেতে সব শেষ পাঁচ ম্যাচের মাত্র একটিতেই হেরেছে বাংলাদেশ। সেটি এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে মাত্র ২ রানের ব্যবধানে। ওদিকে, জিম্বাবুয়ে নিজেদের খেলা সব শেষ ৫ ম্যাচের পাঁচটিতেই হেরেছে। এরই মধ্যে বাংলাদেশ ২৩টি ওয়ানডে সিরিজ জিতেছে। ঘরের মাঠেই জিতেছে ১৮টি সিরিজ। আর অ্যাওয়ে সিরিজে পাঁচবার সিরিজ জয়ের স্বাদ নিয়ে এসেছে।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। খেলাটি অনলাইনে দেখাচ্ছে র‌্যাবিটহোলবিডি। সুত্রঃ সারাবাংলা ।

২০১৯ সালে বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় আছেন বাংলাদেশের তিন তারকা—সাকিব আল হাসান, মুশফিকুর রহিম
নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের মতো একটি দিন কাটানোর পর দেশে ফেরার বিমান ধরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ
কথা ছিল, সংবাদ সম্মেলনটা শেষ করে জুমআ নামাজ আদায় করতে ঠিক দেড়টা নাগাদ পার্শ্ববর্তী আল
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ এই হামলায় হামলাকারীর লক্ষ্য ছিল বাংলাদেশ ক্রিকেটাররা। হামলার সঙ্গে জড়িত সন্দেহে
বন্দুকধারীদের হামলার ঘটনায় বাতিল করা হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টটি। তবে কবে ক্রিকেটাররা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত