, সোমবার, ১৭ জুন ২০১৯

admin

সিনহা যেদেশে বিচার বঞ্চিত, সেখানে খালেদা জিয়ার সুবিচার তো দূরের কথা: রব

প্রকাশ: ২০১৮-১০-০৯ ০০:১৪:০০ || আপডেট: ২০১৮-১০-০৯ ০০:১৪:০০

Spread the love

সিনহা যেদেশে বিচার বঞ্চিত, সেখানে খালেদা জিয়ার সুবিচার তো দূরের কথা: রববিচারপতি এসকে সিনহাকে বিতাড়িত করে জাতিকে একটি সংকটে ফেলা হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

রোববার বিকালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি আয়োজিত ‘গণতন্ত্র, আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনতা’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি। সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে ‘গণতন্ত্র, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা’ শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অ্যধাপক ড. বোরহান উদ্দীন খান।

আ স ম আবদুর রব বলেন, বিচারপতি এসকে সিনহাকে বিতাড়িত করায় জাতীকে একটি সংকটে ফেলা হয়েছে। যে দেশে প্রধান বিচারপতি বিচার পায় না, সে দেশে খালেদা জিয়া-তারেক রহমান তো দূরের কথা আমরা কেউই বিচার পাব না।

তিনি বলেন, তিনটি স্তম্ভের একটি প্রশাসন যেটা এখন পুলিশ কর্তৃক নিয়ন্ত্রিত এবং রাষ্ট্রটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। বাকি দুটি স্তম্ভ (বিচার ও আইন) অসহায় হয়ে পড়েছে।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কিমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন প্রমুখ।

সংসদে কথা বলার জন্য দাঁড়ালেই সরকারদলীয় ৩০০ এমপি উত্তেজিত হয়ে ওঠেন বলে দাবি করেছেন বিএনপির
চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পেট্রল বোমা সদৃশ্য বোতল উদ্ধারের ঘটনার সঙ্গে
স্বাধীনতার আন্দোলনে ৭ জুন (ছয় দফা দিবস) ‘টার্নিং পয়েন্ট’ ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের
পটুয়াখালীঃ সাধারণ মানুষদের জাগতে হবে, বৈষম্য নিয়ে কথা বলতে হবে। সাধারণ মানুষ ঐক্যবদ্ধ হলে আওয়ামী
ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal