, রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮

admin

সিনহা যেদেশে বিচার বঞ্চিত, সেখানে খালেদা জিয়ার সুবিচার তো দূরের কথা: রব

প্রকাশ: ২০১৮-১০-০৯ ০০:১৪:০০ || আপডেট: ২০১৮-১০-০৯ ০০:১৪:০০

Spread the love

সিনহা যেদেশে বিচার বঞ্চিত, সেখানে খালেদা জিয়ার সুবিচার তো দূরের কথা: রববিচারপতি এসকে সিনহাকে বিতাড়িত করে জাতিকে একটি সংকটে ফেলা হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

রোববার বিকালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি আয়োজিত ‘গণতন্ত্র, আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনতা’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি। সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে ‘গণতন্ত্র, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা’ শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অ্যধাপক ড. বোরহান উদ্দীন খান।

আ স ম আবদুর রব বলেন, বিচারপতি এসকে সিনহাকে বিতাড়িত করায় জাতীকে একটি সংকটে ফেলা হয়েছে। যে দেশে প্রধান বিচারপতি বিচার পায় না, সে দেশে খালেদা জিয়া-তারেক রহমান তো দূরের কথা আমরা কেউই বিচার পাব না।

তিনি বলেন, তিনটি স্তম্ভের একটি প্রশাসন যেটা এখন পুলিশ কর্তৃক নিয়ন্ত্রিত এবং রাষ্ট্রটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। বাকি দুটি স্তম্ভ (বিচার ও আইন) অসহায় হয়ে পড়েছে।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কিমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন প্রমুখ।

বাংলাদেশের রাজনীতিতে কেন জামায়াতে ইসলামীকে ছাড়তে নারাজ বিএনপি? কেন হেফাজতকে সঙ্গে রাখতে উদগ্রীব আওয়ামী লীগ?
ঢাকাঃ কোনো ব্যক্তি পর পর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী থাকতে পারবেন না ক্ষমতায় গেলে এ
ছবি, বিটিভি। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি, এগিয়ে নিয়ে যাবো। এদেশ
মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের সমর্থকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িতে হামলা করেছেন। শনিবার রাতে
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আইএসআইয়ে্র সাথে কানেকশানের অভিযোগ করেছে আওয়ামী লীগ । শনিবার

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত