, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

সৌদি বাদশাহ’র সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

প্রকাশ: ২০১৮-১০-১৭ ২০:০৪:১৩ || আপডেট: ২০১৮-১০-১৭ ২০:০৪:১৩

Spread the love

সৌদি বাদশাহ’র সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ
সৌদি বাদশাহ এবং মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৭ অক্টোবর) সৌদি আরবের রাজধানী রিয়াদে আরগায় রাজপ্রাসাদে সৌদি বাদশাহ’র মঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

বৈঠকে দুই দেশের পারস্পরিক র্স্বাথ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে তারা আলোচনা করেন। বৈঠক শেষে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

আরও পড়ুন- সৌদি উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
এর আগে, সৌদি আরবের ব্যবসায়ীদের সংগঠন সৌদি চেম্বার ও রিয়াদ চেম্বার অব কমার্স নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে তিনি দুই দেশের পারস্পরিক স্বার্থে সৌদি আরবের উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

এর আগে, সৌদি বাদশাহ’র আমন্ত্রণে মঙ্গলবার (১৬ অক্টোবর) চার দিনের সফরে সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন, বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের পথে রওনা দেন তিনি।

সফরে সৌদি যুবরাজ ও উপপ্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। পরে তিনি সৌদি রাজধানী রিয়াদের কূটনৈতিক এলাকায় বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করবেন। এছাড়া, পবিত্র মদিনা নগরীতে মসজিদে নববীতে মহানবী হযরত মোহম্মদ (স.)-এর রওজা জিয়ারত করবেন। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) প্রধানমন্ত্রী জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং পরে মক্কায় পবিত্র ওমরাহ পালন করবেন। প্রধানমন্ত্রী শুক্রবার (১৯ অক্টোবর) সকালে দেশের উদ্দেশে রওয়ানা হবেন। বাসস।

Logo-orginal