, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

আগামী কাল ষষ্ঠী পুজার মধ্য দিয়ে শুরু হচ্ছে দূর্গাপূজার মুল পর্ব

প্রকাশ: ২০১৮-১০-১৪ ২২:৫৩:৪৭ || আপডেট: ২০১৮-১০-১৪ ২২:৫৩:৪৭

Spread the love

আগামী কাল ষষ্ঠী পুজার মধ্য দিয়ে শুরু হচ্ছে দূর্গাপূজার মুল পর্বঃ
সুজন দাশ,লোহাগাড়া, চট্টগ্রাম: আগামী কাল বোধনের মাধ্যমে শুরু হচ্ছে হিন্দু সম্প্রদায়ের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয়া দূর্গা পূজা।
এ পূজাকে কেন্দ্র করে লোহাগাড়া উপজেলার নয় ইউনিয়নের সনাতনী সম্প্রদায়ের মধ্য ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

লোহাগাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদ ও প্রশাসনের সূত্র মতে জানা যায় এবার লোহাগাড়া ১০৪টি পূজা মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। নয় ইউনিয়নের পূজা মন্ডপ গুলো ঘুরে দেখা যায়, তাতে শেষ মূহুর্তের প্রস্তুতি চলছে। চারিদিকে সাজ সাজ রব। দুএকটি পূজার আয়োজকদের কাছে এবারের পুজোর আয়োজন নিয়ে জানতে চাইলে বলেন, আমাদের কাজ প্রায় শেষ দিকে, সাজ সজ্জার কাজ কিছু এখনো বাকী রয়ে গেছে। আশা করি বাকী কাজ আজ রাতের মধ্য দিয়ে শেষ দিতে পারব। মায়ের পূজোয় আমরা কোন কিছুরই কমতি রাখতে চাই না।

গত কাল ১৩ই অক্টোবর, লোহাগাড়া থানা প্রশাসনের পক্ষ হতে লোহাগাড়া পূজা উদযাপন পরিষদ ও সনাতনী নেতৃবৃন্দের সাথে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। সভায় বিভিন্ন ইউনিয়নের পূজা কমিটির সভাপতি সম্পাদক গন উপস্থিত থেকে তাদের মতামত পেশ করেন।
বৈঠক শেষে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জনাব সাইফুল ইসলাম প্রেস ব্রিফিং এ বলেন। লোহাগাড়া উপজেলাধীন সব কয়টি পূজা মন্ডপে যাতে নির্বিঘ্নে পূজা অনুষ্টিত হতে পারে তার প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা আমরা নিয়েছি। পূজার মন্ডপ গুলো তিন স্থরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে তিনি জানান। তিনি পুজা কমিটির সদস্যদেকে প্রশাসনের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখতে অনুরোধ করেন।

তিনি এ পুজায় কোন ব্যক্তি বা গোষ্ঠী বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তা কঠোর হস্তে দমন করা হবে বলে হুশিয়ার করে দেন।

এবারের দূর্গোৎসবের প্রস্তুতি সম্পর্কে জনতে চাইলে লোহাগাড়া পূজা উদযাপন পরিষদের সম্পাদক ডা.রিটন দাশ জানান, এবারের পূজোকে সফল স্বার্থক করার জন্য সন ধরনের অনানুষ্ঠানিকতা আমার সম্পন্ন করেছি। পুজোয় যে সরকারী বরাদ্ধ পাওয়া যায় আমরা তার সুষম বন্ঠন নিশ্চিত করেছি।

আর প্রশাসনের পক্ষ হতে আমাদের সম্ভ্যাব্য সব ধরনের সহযোগীতার আশ্বাস দেয়া হয়েছে।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের অন্যতম প্রভাবশালী সদস্য, বিশিষ্ট সনাতনী ব্যক্তিত্ব নিবাস দাশ সাগর বলেন। আমরা এবারের পুজা সুন্দর ভাবে সুসম্পন্ন করার জন্য প্রস্তুত, আশা করি বৃষ্টি না হলে পুজো বেশ জাঁক জমকভাবে অনুষ্ঠিত হবে।

এবার দেবী দুর্গার আগমন ঘটছে ঘোড়া চড়ে আর তাঁর মহিমায় ভক্তদের মহিমান্বিত করে এই মর্ত্যলোক হতে বিদায় নিবেন দোলনায় চড়ে।

পূজোর সাজ সজ্জায় নিয়োজিত শিল্পীরা তুলিতে শেষ আছড় দেয়ার প্রতিক্ষায়। বেরসিক বৃষ্টি যদি বাগড়া না দেয় তবে বেশ আমোদ ফুর্তি হবে এবারের পূজোয়, এমনটাই প্রত্যাশা লোহাগাড়ার সনাতন ধর্মাবলম্বীদের।

Logo-orginal