, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

আটমাসেও নিয়োগ পায়নি ঢাকার পাকিস্তানী হাইকমিশন” বাংলাদেশী হাইকমিশনারকেও বহিস্কারের সুপারিশ

প্রকাশ: ২০১৮-১০-১০ ১২:৩৪:১১ || আপডেট: ২০১৮-১০-১০ ১২:৩৪:১১

Spread the love

আটমাসেও নিয়োগ পায়নি ঢাকার পাকিস্তানী হাইকমিশন" বাংলাদেশী হাইকমিশনারকেও বহিস্কারের সুপারিশ অনলাইন ডেস্কঃ পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনারকে বহিস্কারের সুপারিশ করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনারকে বাংলাদেশ নিয়োগ না দেওয়ায় পাল্টা ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়।

তবে এই এখনো কোন সিদ্ধান্ত দেয়নি দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

কূটনৈতিক সূত্রের বরাত পাক ডেইলি টাইমস জানায়, ইসলামাবাদে পররাষ্ট্র মন্ত্রণালয় উভয় দেশের মধ্যে কূটনৈতিক বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানকে জানিয়েছিল এবং পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনার তারিক আহসানকে বহিষ্কারের সুপারিশ করেছে।

জানাযায়, ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সাকলাইন সৈয়দাহ ২০১৮ সালের ফেব্রুয়ারির পর থেকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিয়োগ পাবার অপেক্ষায় ছিলেন, কিন্তু আট মাস ধরে ঢাকা পাকিস্তান হাইকমিশনারের মনোনয়নপত্র অনুমোদন করেননি।

সূত্র জানায়, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় পাকিস্তানি হাইকমিশনার মিঃ সাকলাইনকে প্রত্যাখ্যান করার কোনো কারণও জানাননি।

ক্ত কারণও জানায়নি ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক হাই কমিশনার রফিউজামান সিদ্দিকী বলেন, ‘এ বিষয়ে সম্মতি জানাতে বড়জোর এক মাস সময় লাগে।’

সাবেক এ হাই কমিশনার আরও বলছেন, ‘এক্ষেত্রে ঢাকা যে বিলম্ব করছে তার অর্থ হলো বাংলাদেশ সরকার সাকলাইন সায়েদাকে গ্রহণ করতে অস্বীকৃতি জানাচ্ছে। এর প্রধান কারণ অবশ্যই ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়। তারা প্রধানমন্ত্রীর অনুমতি ছাড়া কোনো ধরণের পদক্ষেপ গ্রহণ করতে পারে না।’

Logo-orginal