, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

উইকেট শিকারে যোগ দেন মিরাজ

প্রকাশ: ২০১৮-১০-২১ ২১:১২:০৮ || আপডেট: ২০১৮-১০-২১ ২১:১২:০৮

Spread the love

উইকেট শিকারে যোগ দেন মিরাজচেনা প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে ফিল্ডিং করছে বাংলাদেশ। ২৭২ রানের টার্গেটে ব্যাট করছে সফরকারীরা। উইকেটে আছেন শেন উইলিয়ামস (১৭) এবং পিটার মুর (২০)।

রোববার (২১ অক্টোবর) ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুইয়ানদের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের দুর্দান্ত এক সেঞ্চুরিতে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ২৭১ রান।

জিম্বাবুয়ের হয়ে ওপেনিংয়ে নামেন হ্যামিলটন মাসাকাদজা এবং সেফাস ঝুয়াও। শুরুটা ভালোই করেন তারা। দলীয় ৪৮ রানের মাথায় সফরকারীরা প্রথম উইকেট হারায়। ইনিংসের অষ্টম ওভারে মাশরাফি বল তুলে দেন মোস্তাফিজের হাতে। নিজের দ্বিতীয় বলেই ঝুয়াওকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠান কাটার মাস্টার। তার আগে ২৪ বলে চারটি চার আর দুটি ছক্কায় ঝুয়াও করেন ৩৫ রান। ইনিংসের ১১তম ওভারে বিদায় নেন ব্র্যান্ডন টেইলর (৫)। নাজমুল ইসলাম অপুর বলে সরাসরি বোল্ড হন টেইলর।

ইনিংসের ১৩তম ওভারে রানআউট হন হ্যামিলটন মাসাকাদজা (২১)। ডাবল রান নিতে গিয়ে ইমরুল-মুশফিকের দারুণ চেষ্টায় সাজঘরে ফেরেন মাসাকাদজা। দলীয় ৬৩ রানের মাথায় তিন উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর অপুর করা ২১তম ওভারের শেষ বলে দলীয় ৮৮ বলে বোল্ড হয়ে ফেরেন ৭ রান করা সিকান্দার রাজা।

এরপর উইকেট শিকারে যোগ দেন মিরাজ। দলীয় ১০০ রানে তার করা ২৬তম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফেরেন ২৪ রান করা ক্রেইগ আরভিন।

আগে ব্যাট করতে নেমে দলীয় ৬৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। তবে ওপেনার ইমরুল কায়েসের দুর্দান্ত সেঞ্চুরি ও মোহাম্মদ সাইফউদ্দিনের অর্ধশতকে ভর করে ৮ উইকেটে ২৭১ রান তোলে বাংলাদেশ। ১৪০ বল খরচায় ১৪ চার ও ৬ ছক্কায় ১৪৪ রান তোলেন ইমরুল। ৬৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫০ রান তোলেন সাইফউদ্দিন। এছাড়াও মোহাম্মদ মিথুন করেন ৩৭ রান।

জিম্বাবুয়ের কাইল জার্ভিস সর্বোচ্চ ৪টি উইকেট পান। টেন্ডাই চাতারা ৩টি ও ব্র্যান্ডর মাভুতা নেন ১টি উইকেট।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ রাব্বি, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল ইসলাম অপু ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), সেফাস ঝুয়াও, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর (উইকেটরক্ষক), শেন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড থিরিপানো, ব্র্যান্ডন মাভুতা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।

উৎসঃ সারাবাংলা।

Logo-orginal