, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

কক্সবাজারে বিএনপি জামায়াতের ১৪৯ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে গায়েবি মামলা

প্রকাশ: ২০১৮-১০-২৯ ১৯:৫৬:১৩ || আপডেট: ২০১৮-১০-২৯ ১৯:৫৬:১৩

Spread the love

কক্সবাজারে বিএনপি জামায়াতের ১৪৯ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে গায়েবি মামলাকক্সবাজারে ‘বায়বীয় ঘটনার’ কথা উল্লেখ করে বিএনপি জামায়াতের ১৪৯ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে গায়েবি মামলা দায়ের করা হয়েছে। গতকাল রোববার কক্সবাজার সদর মডেল থানার এসআই সুজন চন্দ্র মজুমদার এ মামলা দায়ের করেন। মামলায় ১৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি অজ্ঞাতনামা হিসেবে রয়েছে আরো ১৩০ জন।

এদিকে এই মামলায় মোস্তাক আহমদ নামে একজনকে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য।

গতকাল রোববার দায়ের করা গায়েবি এই মামলায় এজাহারনামী অন্যান্য আসামীরা হচ্ছেন- কক্সবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা শহিদুল আলম বাহাদুর, জেলা শ্রমিক দলের সভাপতি সাবেক পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, যুগ্ম-সম্পাদক মিজানুল আলম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাশেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনির উদ্দিন মনির, জামায়াত নেতা আমিনুল ইসলাম হাসান, শ্রমিক নেতা এমইউ বাহাদুর, সাবেক শিবির নেতা হাসান মোঃ ইয়াছিন, কাতার প্রবাসী লায়েক ইবনে ফাজেল, সাবেক ছাত্রদল নেতা সরওয়ার রোমন, মহিউদ্দিন সিকদার, শহর ছাত্রদলের সভাপতি এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক আল আমিন, সদরের খরুলিয়ার তারেক বিন মোকতার, আয়াত উল্লাহ।

কক্সবাজার সদর মডেল থানার ওসি মোঃ ফরিদ উদ্দিন খন্দকার জানান, ২৮ অক্টোবর ভোর ৪টা ৫০মিনিটের সময় বিএনপি-জামায়াতের লোকজন সংগঠিত হয়ে ফায়ার সার্ভিস এলাকায় মিছিল বের করে ও সরকারবিরোধী শ্লোগান দেয়। এ সময় তারা একটি টমটমে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তারা পালিয়ে যায়। ওই সময় একজনকে হাতেনাতে আটক করা হয়।

ওসি আরো জানান, আসন্ন জাতীয় নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে বিএনপি-জামায়াত নাশকতামূলক কর্মকান্ড ঘটিয়েছে। তাদের আরো পরিকল্পনা রয়েছে।

এদিকে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবীবিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল পুলিশের দায়ের করা মামলাটি সাজানো দাবি করে বলেছেন, আওয়ামী লীগ সরকার জনগণের প্রতি আস্থাহীন হয়ে পড়েছে। তারা চলমান গণতান্ত্রিক আন্দোলন বাধাগ্রস্ত করতে ‘বায়বীয়’ ঘটনা দেখিয়ে গায়েবি মামলা দায়েরের পথ বেছে নিয়েছে।

তিনি আরো বলেন, এজাহারভুক্ত আসামীদের অধিকাংশ ঘটনাস্থলে থাকা তো দূরের কথা, তারা কক্সবাজারের বাইরে রয়েছেন। রাশেদ মোঃ আলী অসুস্থ পিতার চিকিৎসা নিয়ে দীর্ঘদিন ধরে ব্যস্ত। ৫ নং আসামী লায়েক ইবনে ফাজেল অন্তত ৩ বছর ধরে কাতারে অবস্থান করছে। এতেই প্রমাণিত হয় মামলাটি সম্পূর্ণ পরিকল্পিত ও বিরোধীশক্তিকে দমনের জন্য করা হয়েছে। উৎসঃ নয়া দিগন্ত ।

Logo-orginal