, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

খাশোগি হত্যাকান্ড” আজ এরদোগানের সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৮-১০-২৩ ১৩:১৯:৩৪ || আপডেট: ২০১৮-১০-২৩ ১৩:১৯:৩৪

Spread the love

খাশোগি হত্যাকান্ড" আজ এরদোগানের সংবাদ সম্মেলন
ছবি, এরাবিয়ান জার্নাল।
আরটিএমনিউজ২৪ডটকম, নিউজ ডেস্কঃ আলোচিত সাংবাদিক জামাল খাশোগি হত্যাকান্ড নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হবেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েফ এরদোয়ান।

আজ মঙ্গলবার (২৩ অক্টোবর) এই সংবাদ সম্মেলনে করবেন মিঃ এরদোগান।

তুর্কির সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা বিশ্বের আলোচিত ও নিন্দনীয় ঘটনা। এই ঘটনাকে রাষ্ট্রীয় হত্যাকান্ড হিসাবে দেখছে বিশ্বনেতারা।

তুর্কি পত্র-পত্রিকার সংবাদে প্রকাশ, প্রেসিডেন্ট রজব তায়েব এরদোগান ‘প্রকৃত সত্য’ প্রকাশ করতে পারেন আজকের সম্মেলনে । এএফপি এ খবর জানিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ওয়াশিংটন পোস্টের কলাম লেখকের মৃত্যুর ব্যাপারে দেয়া রিয়াদের ব্যাখ্যায় ‘সন্তুষ্ট নন’ এবং তিনি আরো বলেন, এ হত্যার ঘটনায় ক্ষমতাধর সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের ভাবমুর্তি নষ্ট হয়েছে। ট্রাম্পের এমন বক্তব্যের পর এ ব্যাপারে এরদোগান প্রকৃত সত্য প্রকাশ করতে যাচ্ছেন।

সৌদি যুবরাজের কট্টর সমালোচক খাশোগি (৫৯) তার বিয়ে সংক্রান্ত নথিপত্র সংগ্রহ করতে গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন।

এর কয়েকদিন পর তুরস্কের এক সরকারি সূত্র জানায়, ইস্তাম্বুলে পাঠানো একটি বিশেষ দল খাসোগিকে হত্যা করেছে বলে পুলিশ ধারণা করেছে। ১৭ অক্টোবর তুরস্কের এক সংবাদপত্রের খবরে বলা হয়, ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভিতরে তাকে নির্যাতন করে টুকরো টুকরো করে কেটে হত্যা করা হয়েছে।

এ ব্যাপারে প্রায় দুই সপ্তাহ নীরব থাকার পর সৌদি আরব শনিবার স্বীকার করে যে কনস্যুলার দফতরে তর্কবিতর্কের এক পর্যায়ে মারামারিতে খাশোগি নিহত হয়েছেন। আর তাদের এই ব্যাখ্যা শত্রু ও মিত্র সবাই প্রত্যাখান করেছেন।

Logo-orginal