, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

জঙ্গি আস্তানা সন্দেহে নরসিংদীর আরেকটি বাড়ি এখনও ঘেরাও

প্রকাশ: ২০১৮-১০-১৭ ১১:২৪:২৭ || আপডেট: ২০১৮-১০-১৭ ১১:২৪:২৭

Spread the love

জঙ্গি আস্তানা সন্দেহে নরসিংদীর আরেকটি বাড়ি এখনও ঘেরাওনরসিংদী : নরসিংদীতে সন্ধান পাওয়া দুই জঙ্গি আস্তানার একটিতে অভিযানের পর বুধবার (১৭ অক্টোবর) সকাল থেকে পৌর এলাকার ছোট গদাইরচর (গাঙপার) মহল্লার সাত তলা বাড়িটিতে অভিযানের প্রস্তুতি নিচ্ছে পুলিশ। এরই ধারাবাহিকতায় সকাল থেকে আস্তানার আশপাশে পুরো এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

সোমবার (১৫ অক্টোবর) রাত ৯টা থেকে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছেন। তবে কখন নাগাদ অভিযান শুরু হবে সে সম্পর্কে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছেন তারা। মহল্লার কেউ যেন বাড়ির বাইরে বের না হয় এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে রাখা হয় সে বিষয়ে বারবার মাইকিং করে বলা হচ্ছে। এছাড়া সাংবাদিকসহ কেউ যেন কোন বাড়ির ছাদে না ওঠেন সেজন্যও সতর্ক করে দেওয়া হচ্ছে। মাইকিং করে বলা হচ্ছে আশপাশের দোকান-পাট-স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ থাকবে। তবে অভিযান কখন নাগাদ শুরু হতে পারে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এই ভবনের সপ্তম তলায় অন্তত দুই জন নারী ও একজন পুরুষ রয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। এরা নব্য জেএমবির সদস্য বলে ধারণা পুলিশের।

মাধবদী ও শেখেরচরের বাড়িদুটি একই সঙ্গে ঘেরাও করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা। এর মধ্যে শেখেরচরের পাঁচতলা বাড়িটিতে মঙ্গলবার (১৬ অক্টোবর) দিনভর চলে অভিযান। অভিযানে নিহত হন এক নারী ও এক পুরুষ।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে সিটিটিসি প্রধান, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলাম আনুষ্ঠানিকভাবে অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণা করেন। এসময় তিনি জানান, অভিযানে এক নারী ও এক পুরুষ মারা গেছেন। তারা নব্য জেএমবির সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। উৎসঃ সারাবাংলা ।

Logo-orginal