, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল টাইগাররা” ম্যান অব দ্যা ম্যাচ ইমরুল

প্রকাশ: ২০১৮-১০-২১ ২২:৩৯:২৭ || আপডেট: ২০১৮-১০-২১ ২২:৩৯:২৭

Spread the love

চেনাজিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল টাইগাররা" ম্যান অব দ্যা ম্যাচ ইমরুলক্রীড়া ডেস্কঃ প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। রোববার (২১ অক্টোবর) ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুইয়ানদের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের দুর্দান্ত এক সেঞ্চুরিতে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ২৭১ রান। জবাবে, নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে সফরকারীরা তোলে ২৪৩ রান। বাংলাদেশের জয় ২৮ রানের। সিরিজে ১-০ তে লিড নিয়েছে টাইগাররা।

দুর্দান্ত এক সেঞ্চুরি করে ম্যান অব দ্যা ম্যাচ মনোনীত হলেন ইমরুল কায়েস।

এর আগে ব্যাট করতে নেমে দলীয় ৬৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। তবে ওপেনার ইমরুল কায়েসের দুর্দান্ত সেঞ্চুরি ও মোহাম্মদ সাইফউদ্দিনের অর্ধশতকে ভর করে ৮ উইকেটে ২৭১ রান তোলে বাংলাদেশ। ১৪০ বল খরচায় ১৪ চার ও ৬ ছক্কায় ১৪৪ রান তোলেন ইমরুল। ৬৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫০ রান তোলেন সাইফউদ্দিন। এছাড়াও মোহাম্মদ মিথুন করেন ৩৭ রান। ওপেনার লিটন দাস ৪, অভিষিক্ত ফজলে মাহমুদ ০, মুশফিকুর ১৫, মাহমুদউল্লাহ ০, মিরাজ ১, মাশরাফি ২*, মোস্তাফিজ ১* রান করেন। জিম্বাবুয়ের কাইল জার্ভিস সর্বোচ্চ ৪টি উইকেট পান। টেন্ডাই চাতারা ৩টি ও ব্র্যান্ডন মাভুতা নেন ১টি উইকেট।

২৭২ রানের টার্গেটে জিম্বাবুয়ের হয়ে ওপেনিংয়ে নামেন হ্যামিলটন মাসাকাদজা এবং সেফাস ঝুয়াও। শুরুটা ভালোই করেন তারা। দলীয় ৪৮ রানের মাথায় সফরকারীরা প্রথম উইকেট হারায়। ইনিংসের অষ্টম ওভারে মাশরাফি বল তুলে দেন মোস্তাফিজের হাতে। নিজের দ্বিতীয় বলেই ঝুয়াওকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠান কাটার মাস্টার। তার আগে ২৪ বলে চারটি চার আর দুটি ছক্কায় ঝুয়াও করেন ৩৫ রান। ইনিংসের ১১তম ওভারে বিদায় নেন ব্র্যান্ডন টেইলর (৫)। নাজমুল ইসলাম অপুর বলে সরাসরি বোল্ড হন টেইলর।

ইনিংসের ১৩তম ওভারে রানআউট হন হ্যামিলটন মাসাকাদজা (২১)। ডাবল রান নিতে গিয়ে ইমরুল-মুশফিকের দারুণ চেষ্টায় সাজঘরে ফেরেন মাসাকাদজা। দলীয় ৬৩ রানের মাথায় তিন উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর অপুর করা ২১তম ওভারের শেষ বলে দলীয় ৮৮ বলে বোল্ড হয়ে ফেরেন ৭ রান করা সিকান্দার রাজা। এরপর উইকেট শিকারে যোগ দেন মিরাজ। দলীয় ১০০ রানে তার করা ২৬তম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফেরেন ২৪ রান করা ক্রেইগ আরভিন। ৩৬তম ওভারে আবারো উইকেট তুলে নেন মিরাজ। দলীয় ১৪৫ রানে তার বলে এলবির শিকার হয়ে ফেরেন ৪৫ বলে ২৬ রান করা পিটার মুর।

১৪৮ রানে সপ্তম উইকেট হারায় সফরকারীরা। মাশরাফির করা ৩৭তম ওভারের তৃতীয় বলে ফজলে রাব্বির রানআউটের শিকার হয়ে ২ রানে ফেরেন ডোনাল্ড থিরিপানো। ৪০তম ওভারে বোলিংয়ে এসে ওভারের শেষ বলে নিজের তৃতীয় উইকেটটি তুলে নেন মিরাজ। নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ফেরান ১৬ বলে ২০ রান করা ব্র্যান্ডন মাভুতাকে। এরপর জুটি গড়েন শেন উইলিয়ামস এবং কাইল জার্ভিস। স্কোরবোর্ডে আরও ৬৭ রান যোগ করেন তারা। ইনিংসের ৪৯তম ওভারে মাহমুদউল্লাহর বলে মুশফিকের ক্যাচে বিদায় নেওয়ার আগে জার্ভিস ৩৩ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ৩৭ রান করেন। দলীয় ২৩৬ রানের মাথায় জিম্বাবুয়ে নবম উইকেট হারায়।

শেষ ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে হাফ-সেঞ্চুরি তুলে নেন শেন উইলিয়ামস। ৫৮ বলে সাজানো তার ইনিংসে ছিল ৫টি চার আর একটি ছক্কার মার। বাংলাদেশের হয়ে মিরাজ ৪৬ রানে তিনটি, অপু ৩৮ রানে দুটি, মোস্তাফিজ আর মাহমুদউল্লাহ একটি করে উইকেট পান।

Logo-orginal