, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar rtm

জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের জন্য শুভকামনা ও দোয়া

প্রকাশ: ২০১৮-১০-৩১ ১৯:৪৬:২৬ || আপডেট: ২০১৮-১০-৩১ ২০:১২:২২

Spread the love

প্রিয় জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীরা,

আসসালামু আলাইকুম।

হেমন্তের ঋতুতে ফুলেল শুভেচ্ছা তোমাদের। জীবনের একটি গুরুত্বপূর্ণ সিঁড়ি অতিক্রম করতে যাচ্ছো তোমরা। প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করে আর অটুট আত্মবিশ্বাস ও মনোবলকে সঙ্গী করে কাঙ্খিত সফলতা অর্জনের অদম্য স্বপ্নের আলোচ্ছটায় উদ্ভাসিত তোমাদের চোখ। হ্যাঁ, সাফল্য তোমাদের ছিনিয়ে আনতেই হবে। কেননা তোমাদের দিকেই আশার সম্ভার নিয়ে তাকিয়ে আছে তোমাদের পরিবার, সমাজ সমগ্র জাতি। তাই সময়গুলোকে সঠিকভাবে কাজে লাগানো চাই। আগামীর সম্ভাবনাগুলো বাস্তবে রূপ দেয়ার দায়িত্ব যে তোমাদেরই।

বর্তমান প্রতিযোগীতাময় বিশ্বে মেধাই সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। অজ্ঞতা দূর্নীতি আর অপসংস্কৃতি সমাজকে করেছে কলুষিত। এর থেকে উত্তরণের জন্য চাই তোমাদের সফলতার উচ্চ শিখরে আরোহন। চাই এমন কিছু মানুষ যারা হবে সৃষ্টির প্রতি সহানুভূতিশীল, মানবতার বার্তাবাহক, সেবা নিয়ে নয়, সেবা দিয়ে হবে আনন্দিত। জানি, তোমরাও সেসব মানুষ হয়ে সমাজকে করবে আলোকিত। সমাজ বিনির্মানে রাখবে দৃঢ় প্রত্যয়ী ভূমিকা।

অযুত সম্ভাবনার এই দেশ বাংলাদেশ। কিন্তু যোগ্য ও সৎ নেতৃত্বের ও সুষ্ঠু ব্যবস্থাপনার অভাব আজো রয়েছে এ দেশে। জঙ্গল এমনি এমনিই তৈরী হয় কিন্তু সুষ্ঠু পরিচর্যা ছাড়া বাগান তৈরী হয়না।

সবশেষে সর্বান্তকরণে মহান আল্লাহর দরবারে তোমাদের কাঙ্ক্ষিত সফলতা কামনা করছি।

-মোঃ জাহেদুল ইসলাম

ভারপ্রাপ্ত সম্পাদক, rtmnews24.com

Logo-orginal