, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

ট্রাম্পকে পাল্টা হুমকি দিল সৌদি যুবরাজ

প্রকাশ: ২০১৮-১০-১৪ ২১:৪৩:৩৪ || আপডেট: ২০১৮-১০-১৪ ২১:৪৩:৩৪

Spread the love

ট্রাম্পকে পাল্টা হুমকি দিল সৌদি যুবরাজ
ফাইল ছবি
সৌদির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলে শক্তিশালী উপায়ে তার প্রতিশোধ নেয়া হবে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পাল্টা হুমকি দিয়েছে সৌদি অারব । একই সঙ্গে সৌদির বিরুদ্ধে কোনো ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হলে তার প্রতিশোধ নেয়ারও ঘোষণা দিয়েছে দেশটি।

রোববার সৌদির সরকারি এক বিবৃতির বরাত দিয়ে দেশটির সরকারি সংবাদসংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবকে খাটো করে দেখার চেষ্টা এবং যে কোনো ধরনের হুমকি পরোয়া করে না রিয়াদ। এই হুমকি অর্থনৈতিক নিষেধাজ্ঞা অথবা রাজনৈতিক চাপপ্রয়োগ অথবা মিথ্যা অভিযোগের পুনরাবৃত্তি হোক না কেন।

বিবৃতিতে আরো বলা হয়েছে, রাজতন্ত্রের বিরুদ্ধে যেকোনো ধরনের ব্যবস্থা নেয়া হলে তার প্রতিশোধ এমন শক্তিশালী উপায়ে নেয়া হবে; যা অতীতে কেউ দেখেনি।

প্রসঙ্গত, সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজের ঘটনায় সৌদি আরবকে চরম শাস্তির হুশিয়ারি দিয়েছিলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার প্রভাবশালী সংবাদমাধ্যমে সিবিএস এর ‘৬০ মিনিটস’ প্রোগ্রামে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমরা ঘটনার শিকড় পর্যন্ত প্রায় পৌঁছে গেছি। যদি জামাল খাশোগিকে হত্যা করা হয়ে থাকে তাহলে চরম শাস্তি দেয়া হবে সৌদি আরবকে। উৎসঃ এরাবিয়ান জার্নাল ।

Logo-orginal