, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

ঠাকুরগাঁওয়ে উভয় আশ্রমে নির্বিগ্নে চলছে মৎস্য শিকার

প্রকাশ: ২০১৮-১০-১৮ ০০:৪৯:২০ || আপডেট: ২০১৮-১০-১৮ ০০:৪৯:২০

Spread the love

ঠাকুরগাঁওয়ে উভয় আশ্রমে নির্বিগ্নে চলছে মৎস্য শিকার
ঠাকুরগাঁও
হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার তীরনই নদীর মৎস্য উভয় আশ্রম গুলিতে নির্ভয়ে নির্বিগ্নে চলছে মৎস্য শিকার।

নিরব ভুমিকায় রয়েছে উপজেলা মৎস্য অধিদপ্তরের সংশ্লিষ্টরা। জানা গেছে, উপজেলা মৎস্য কার্যালয় থেকে মাত্র ১ কিলেমিটার দুরত্ব। পাইলট স্কুলের পিছনে তীরইন নদীর ব্রীজের নিচে ১টি উভয় আশ্রম ও কুশলডাঙ্গী আমতলা মুনিসহ তীরনই নদীর এসব উভয় আশ্রমে নাগর নদী থেকে আসা বিভিন্ন প্রজাতির প্রচুর মাছ আশ্রয় নিয়েছে।

আর এসব উভয় আশ্রমে তদারকি না থাকায় নির্ভয় নির্বিগ্নে চলছে মৎস্য শিকার। গতকাল সোমবার সরেজমিনে দেখাগেছে, একটি শ্রেণীর সুবিধাবাদী মৎস্য শিকারীর কয়েক জন লোক দিন দুপুরে ও গভীর রাতে ফিকা জাল এবং বিভিন্ন রকমের হুইল ও বর্শি দিয়ে প্রায় ৫ মণের মতো মৎস্য শিকার করেছে।

একটি সুত্র জানায়, দিনাজপুর থেকে ২ জন মৎস্য শিকারী বালিয়াডাঙ্গীতে এসে স্থানীয় মৎস্য শিকারীর সংর্ঘ বদ্ধ একটি দল মিলে বিশেষ রকমের মেডিসিন ও বিভিন্ন মৎস্য আহার মিশিয়ে হুইল ও বর্শি দিয়ে বোয়াল ও আইর প্রজাতির মাছ শিকার করছে। এব্যপারে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ জানান, আমরা ইতো মধ্যে ওই মৎস্য উভয় আশ্রমের ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মাধ্যমে বিভিন্ন জাল দিয়ে মৎস্য শিকারের বিষয়টি জেনেছি। খুব শিগিরি ব্যবস্থা নেয়া হবে।

Logo-orginal