, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin admin

ডিসেম্বর থেকে মুক্তিযুদ্ধের ঘোষণা খেলাফত মজলিসের

প্রকাশ: ২০১৮-১০-১৬ ১৯:৩৭:৩৯ || আপডেট: ২০১৮-১০-১৬ ১৯:৩৭:৩৯

Spread the love

ডিসেম্বর থেকে মুক্তিযুদ্ধের ঘোষণা খেলাফত মজলিসের
ঢাকা: ডিসেম্বর মাস থেকে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ হবে বলে ঘোষণা দিয়েছেন খেলাফত মজলিস।

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্যে বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের দাবীতে ‘খেলাফত মজলিসের সমাবেশে’ প্রধান বক্তা হিসেবে খেলাফত মজলিসের যুগ্ন-মহাসচিব জাহাঙ্গীর হোসাইন এসব কথা বলেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের সভাপতি মাওলানা মোহাম্মদ ইসহাক।

মঙ্গলবার (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত খেলাফত মজলিসের সমাবেশে তিনি এই ঘোষণা দেন।

আগামী মাসের ডিসেম্বর মাস থেকে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ হবে। যার যা কিছু আছে প্রস্তুত থাকুন। সরকার যদি পাঁচ ও চৌদ্দ সালের মতো আবারও পাতানো নির্বাচনের চিন্তা করে তাহলে যুদ্ধ অবধারিত। নির্বাচন কমিশনকে কড়া হুশিয়ারি দিয়ে তিনি আরও বলেন সাবধান হয়ে যান। কমিশন যদি নিরপেক্ষ না হয় তাদের বিরুদ্ধেও যুদ্ধ হবে।

খেলাফত মজলিসের যুগ্ন-মহাসচিব জাহাঙ্গীর হোসাইন আরও বলেন, জনগণ ভোটের অধিকার কেড়ে নিয়েছে সরকার। আইন-শৃঙ্খলা বাহিনীসহ আওয়ামীলীগ ক্যাডাররাই দেশ চালাচ্ছে। ছাত্রলীগকে পুলিশের ক্ষমতা দিয়েছে। দেশে আইনের শাসন নাই। আইনের শাসন প্রতিষ্ঠা কর‍তে হবে।

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ইলিয়াস আহমদ বলেন, ২০০৫ ও ২০১৪ সালের মতো এবারও শেখ হাসিনা আরেকটি পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে চাইছে, সেটা আমরা কখনোই হতে দেবো না।
এই জালিয়াত স্বৈরাচারী সরকারকে প্রতিহত করতে আগামীতে খেলাফত মজলিসের ডাকে সবাইকে রাজপথে নেমে আসতে সবাইকে প্রস্তুত থাকার ঘোষণা দেন ছাত্র মজলিসের এই নেতা।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় নেতা মাওলানা ফখরুল ইসলাম বলেন, তুরস্ক, রাশিয়া, ইরাক, এসব দেশের উদাহরণ দিয়ে তিনি বলেন, সেখানে মুসলমানের সংখ্যা কম, তাই নির্যাতিত হতে হয় মুসলমানদের। কিন্তু আমাদের বাংলাদেশে ৯৫ শতাংশ মুসলিম হয়েও কেনো আমরা এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে পারবো না। ইনশা আল্লাহ্‌ আমরা পারবো বলেও মন্তব্য করেন খেলাফতের এইনেতা।

খেলাফত মজলিসের সহসাংগঠনিক সম্পাদক তোফাজ্জেল হোসেন মিয়াজী বলেন, আমরা সংসদ নির্বাচনে লড়ে যেতে আমাদের যোদ্ধাদের তৈরি করেছি। নির্দেশ দেওয়ার সঙ্গে সঙ্গে সবাই রাজপথে নেমে যাবেন। এই অবৈধ সরকারকে প্রতিহত করে আইনের শাসন প্রতিষ্ঠা করেই আমরা ঘরে ফিরবো বলে মন্তব্য করেন এই নেতা।

খেলাফত মজলিসের সহসভাপতি আহমেদ আলী কাসেমি বলেন, ঘরে ঘরে চাকরি দিতে না পারলেও মামলা দিয়েছে সরকার। শেখ হাসিনার উন্নয়নে ঘাপলা আছে বলে শেখ হাসিনা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায় বলেও মন্তব্য করেন তিনি।

ফরমায়েশি নির্বাচন কমিশন তৈরি করেছে সরকার। এ সময় তিনি নির্বাচন কমিশনকে পুনর্গঠনের দাবি জানান।

খেলাফতের সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান ফয়সাল বলেন, সরকারের বিমান নিয়ে আকাশে উঠেছে। কিন্তু বিমানের তেল ফুরিয়ে এসেছে। ল্যান্ডিং গিয়ারও কাজ করা বন্ধ করে দিয়েছে। অতএব; বিপদ খুব ঘনিয়ে এসেছে। পিঠের চামড়া রক্ষা করতে প্রস্তুত থাকুন।

এ সময় তিনি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে অনুসরণ করে ঘোষণা দিয়ে বর্তমান সরকার ব্যবস্থার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ভাষণ দেন। সুত্রঃ সারাবাংলা,।

Logo-orginal