, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

ভারতীয় কোর্টে ৩য় বারের মতো পেছালো বিএনপি নেতা সালাহউদ্দিনের রায়

প্রকাশ: ২০১৮-১০-১৫ ১৮:২৩:২৩ || আপডেট: ২০১৮-১০-১৫ ১৮:২৩:২৩

Spread the love

ভারতীয় কোর্টে ৩য় বারের মতো পেছালো বিএনপি নেতা সালাউদ্দীনের রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে ভারতের মেঘালয়ে অনুপ্রবেশের ঘটনার মামলায় শিলংয়ের একটি আদালতে আজ রায় ঘোষণার কথা থাকলেও তা হয়নি। রায় ঘোষণার পরবর্তী তারিখ ৯ নভেম্বর ধার্য করেছে আদালত।

১৫ অক্টোবর, সোমবার এ রায় হওয়ার কথা ছিল। এ নিয়ে তৃতীয়বারের মতো এ মামলার রায় ঘোষণার তারিখ পেছাল।

জানা যায়, রায় ঘোষণার পরবর্তী তারিখ ৯ নভেম্বর ধার্য করা হয়েছে। এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী রাজীব নাথ সময় বাড়ানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ৯ নভেম্বর রায় ঘোষণা নতুন দিন ধার্য করে।

এই বছরের ২৫ জুন উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে আদালত ১৩ আগস্ট রায়ের তারিখ ঘোষণা করেছিল। পরে তা পিছিয়ে ২৮ সেপ্টেম্বের দিন ধার্য করা হয়। পরে আবার রায় ঘোষণার তারিখ ১৫ অক্টোবর নির্ধারণ করা হয়েছিল।

১৯৪৬ সালের ১৪ ধারা অনুযায়ী, অবৈধ অনুপ্রবেশ আইনে করা মামলায় ২০১৫ সালের ২২ জুলাই আদালতে অভিযোগপত্র দেয় শিলং পুলিশ।
এতে বলা হয়, বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদের শিলংয়ে আকস্মিক উপস্থিতি উদ্দেশ্যপ্রণোদিত। বাংলাদেশে বেশ কয়েকটি অভিযোগের বিচার এড়াতে তিনি ভারতে এসেছেন।

অভিযোগ প্রমাণিত হলে পাঁচ বছরের সাজা হতে পারে সালাহ উদ্দিন আহমেদের। ২০১৫ সালের ১০ মার্চ ঢাকার উত্তরা থেকে অপহৃত হন সালাহ উদ্দিন আহমেদ। অপহরণের প্রায় দুই মাস পর ২০১৫ সালের ১১ মে ভোরে শিলংয়ের গলফ লিংক এলাকায় ঘোরাঘুরির সময় পুলিশ তাকে আটক করে।

Logo-orginal