, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

৮ উইকেট নিয়ে রেকর্ড গড়ল চট্টগ্রামের ছেলে নাঈম

প্রকাশ: ২০১৮-১০-২৩ ১৩:৩৭:১২ || আপডেট: ২০১৮-১০-২৩ ১৩:৩৭:১২

Spread the love

ক্রীড়া

৮ উইকেট নিয়ে রেকর্ড গড়ল চট্টগ্রামের ছেলে নাঈম
ছবি, নাঈমুল হাসান,
ডেস্কঃ জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে ৮ উইকেট নিয়েছে চট্টগ্রামের নাঈম হাসান। কক্সবাজারে অনুষ্ঠিত টায়ার ২ এর ম্যাচে ঢাকা বিভাগের ইনিংসে চেপে ধরেন ওই নাঈম। প্রথম ব্যাটিং করতে নেমে ঢাকা দিন শেষে সংগ্রহ করেছে ২৮৮ রান। দলের কৃতী ব্যাটসম্যান আব্দুল মজিদ, শুভাগত হোম, সাইফ ও মিলনের দৃঢ়তায় ওই রান সংগ্রহ করেছে তারা দিন শেষে।

তবে দুর্দান্ত বোলিং করেন নাঈম হাসান। একে একে তুলে নেন তিনি উইকেটগুলো। ৩৫ ওভার বোলিং করে চার মেডেন, ১০৬ রানের বিনিময়ে উইকেটগুলো নিয়েছেন তিনি। জাতীয় ক্রিকেটে বল হাতে এমন বোলিং অসাধারণই বটে। চট্টগ্রামের এ বোলার মেট্রোর বিপক্ষে বগুড়াতেও নিয়েছিলেন ৬ উইকেট।

এ দিকে ব্যাট হাতে এর মাঝেও দৃঢ়তা দেখিয়েছেন মজিদ। ৭২ করেছেন তিনি। ১৩৪ বল খেলে এক ছক্কা পাঁচ চারের সাহায্যে ওই রান করেছেন তিনি ওপেনিংয়ে নেমে। এ ছাড়া শুভাগত হোমের ৫৭ রানে মূলত দল বড় বিপর্যয় থেকে রক্ষা পায়। অন্যদের মধ্যে অপর ওপেনার সাইফ হাসানও করেন ৪১ রান। এবং মিলন করেছিলেন ৩৫ রান। ওপেনিংয়ে নেমে ওই সাইফ ও মজিদ মিলে খেলেছিলেন ৮২ রানের পার্টনারশিপ। আজ সকালে চট্টগ্রাম নামবে তাদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে।

জাতীয় ক্রিকেট লিগের অপর ম্যাচ অনুষ্ঠিত হয় রাজশাহীতে। সেখানে প্রথম ব্যাটিং করতে নেমে সিলেট দিন শেষে ২৯২ রান করেছে ৯ উইকেটে। মেট্রোর পক্ষে বোলিংয়ে অনিক নেন দুই উইকেট। এ ছাড়া আরাফাত সানিও নিয়েছেন দুইটি। তবে সিলেট এ ইনিংসে বেশ ভালোই ব্যাটিং করেছেন। দলের শাহনাজ করেন ৬০ রান। ইনিংসে আরো দুইটি রয়েছে হাফ সেঞ্চুরি। সেটা করেছেন জাকির হাসান ও শাহনুর। দু’জন করেছেন যথাক্রমে ৫০ ও ৫৪ রান। মূলত এ তিনটি হাফ সেঞ্চুরির ওপর ভর করেই দলীয় স্কোরটা চ্যালেঞ্জিং পর্যায়ে নিয়ে গেছে সিলেট ঢাকা মেট্রোর বিপক্ষে। মেট্রোর টার্গেট আজ সকালে যত দ্রুত পারা যায় প্রতিপক্ষ সিলেটকে অলআউট করে দিতে।

এরপর তারা ব্যাটিংয়ে নামবে ইনিংস লিডের জন্য। মার্শাল আইয়ুব, মোহাম্মদ আশরাফুল, শামছুর রহমান, মেহরাব জুনিয়র প্রমুখদের আজকের টার্গেট ভালো একটি ইনিংস খেলা। উৎসঃ নয়া দিগন্ত।

Logo-orginal