, রোববার, ২৪ মার্চ ২০১৯

admin

আমীর খসরু মাহমুদ চৌধুরী্র জামিন মঞ্জুর হাইকোর্টে

প্রকাশ: ২০১৮-১১-০৪ ২৩:৫৬:২২ || আপডেট: ২০১৮-১১-০৪ ২৩:৫৬:২২

Spread the love

আমীর খসরু মাহমুদ চৌধুরী্র জামিন মঞ্জুর হাইকোর্টে
তথ্য ও প্রযুক্তি আইনের মামলায় অন্তবর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। জামিন আবেদনের শুনানি নিয়ে আজ বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিনের এ আদেশ দেন।

আদালতে আমীর খসরুর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। এর আগে এই মামলায় গত ২১শে অক্টোবর আমীর খসরুর জামিন আবেদন না-মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন চট্টগ্রামের একটি আদালত। পরে আইনজীবীদের মাধ্যমে হাইকোর্টে জামিনের আবেদন করেন তিনি।

গত ৪ঠা আগস্ট আমীর খসরুর বিরুদ্ধে চট্টগ্রামের কোতোয়ালি থানায় মামলাটি করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের এক নেতা। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় আমীর খসরুর বিরুদ্ধে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রের চেষ্টার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ও বিশেষ ক্ষমতা আইনের সংশ্লিষ্ট ধারায় অভিযোগ আনা হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় আমীর খসরুর সঙ্গে সঙ্গে ছাত্রদলের এক কর্মীর কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হয়। মামলার বাদী অভিযোগ করেন আমীর খসরুর উসকানির জেরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে বিশৃঙ্খলার সৃষ্টি হয় এবং তার কথার জেরেই ওই সময় ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা হয়।।

চট্টগ্রাম: ইনজেকশন পুশ করেছেন সুইপার; এমন অভিযোগ দেয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এক রোগীকে
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাই দুবাইয়ের একটি উড়োজাহাজের টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল
আদালতের আদেশে শেষ মুহূর্তে স্থগিত হলো চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন। এক চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ
চট্টগ্রামের বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকায় পরিবহন শ্রমিকদের হামলায় পাঁচ বাসযাত্রী আহত হয়েছেন বলে
চট্টগ্রা; বিরোধীদলের আন্দোলনের উৎস না হতে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অনুরোধ করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত