, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

admin admin

আমীর খসরু মাহমুদ চৌধুরী্র জামিন মঞ্জুর হাইকোর্টে

প্রকাশ: ২০১৮-১১-০৪ ২৩:৫৬:২২ || আপডেট: ২০১৮-১১-০৪ ২৩:৫৬:২২

Spread the love

আমীর খসরু মাহমুদ চৌধুরী্র জামিন মঞ্জুর হাইকোর্টে
তথ্য ও প্রযুক্তি আইনের মামলায় অন্তবর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। জামিন আবেদনের শুনানি নিয়ে আজ বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিনের এ আদেশ দেন।

আদালতে আমীর খসরুর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। এর আগে এই মামলায় গত ২১শে অক্টোবর আমীর খসরুর জামিন আবেদন না-মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন চট্টগ্রামের একটি আদালত। পরে আইনজীবীদের মাধ্যমে হাইকোর্টে জামিনের আবেদন করেন তিনি।

গত ৪ঠা আগস্ট আমীর খসরুর বিরুদ্ধে চট্টগ্রামের কোতোয়ালি থানায় মামলাটি করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের এক নেতা। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় আমীর খসরুর বিরুদ্ধে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রের চেষ্টার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ও বিশেষ ক্ষমতা আইনের সংশ্লিষ্ট ধারায় অভিযোগ আনা হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় আমীর খসরুর সঙ্গে সঙ্গে ছাত্রদলের এক কর্মীর কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হয়। মামলার বাদী অভিযোগ করেন আমীর খসরুর উসকানির জেরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে বিশৃঙ্খলার সৃষ্টি হয় এবং তার কথার জেরেই ওই সময় ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা হয়।।

Logo-orginal