, সোমবার, ১৯ আগস্ট ২০১৯

admin

ডেসকো”তে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২০১৮-১১-২৮ ১৫:৪৩:৩৪ || আপডেট: ২০১৮-১১-২৮ ১৫:৪৩:৩৪

Spread the love

ডেসকো"তে নিয়োগ বিজ্ঞপ্তি
সম্প্রতি বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড। ১৫টি শূন্যপদে সর্বমোট ২২৯ জনকে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করবে প্রতিষ্ঠানটি।

পদসমূহ
বিজ্ঞপ্তি অনুসারে সহকারী প্রকৌশলী (টেকনিক্যাল) পদে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ২২ জন, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে দুজন ও কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) চারজন, উপসহকারী প্রকৌশলী (টেকনিক্যাল) ৬৭ জন, জুনিয়র সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) সাতজন, জুনিয়ার সহকারী ব্যবস্থাপক (অর্থ) ২০ জন, সহকারী কেবল জয়েন্টার দুজন, অফিস সহকারী/অফিস সহকারী(বিলিং/রেভিনিউ/স্টোর/ভেন্ডিং)/ফিল্ড সহকারী ১৭ জন, সাবস্টেশন অ্যাটেনডেন্ট ২৮ জন, মেশিন অপারেটর দুজন, অ্যাসিস্ট্যান্ট কমপ্লেইন্ট সুপারভাইজার ২২ জন, সহকারী লাইনম্যান পাঁচজন, রিসেপশনিস্ট নয়জন, ইলেকট্রিশিয়ান দুজন, স্পেশাল গার্ড চারজন, বার্তাবাহক দুজনসহ সর্বমোট ২২৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা
সহকারী প্রকৌশলী (টেকনিক্যাল) পদে আগ্রহী প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শিতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার জ্ঞানসম্পন্ন হওয়া আবশ্যক।

সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মানবসম্পদ/ব্যবস্থাপনা বা সংশ্লিষ্ট অন্য কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শিতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার জ্ঞানসম্পন্ন হওয়া আবশ্যক।

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/ইন্ডাস্ট্রিয়াল/সিভিল/কম্পিউটার/পাওয়ার ইঞ্জিনিয়ারিং বা যেকোনো ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকলেই উপসহকারী প্রকৌশলী পদে আবেদন করা যাবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শিতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার জ্ঞানসম্পন্ন হওয়া আবশ্যক।

জুনিয়র সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মানবসম্পদ/ব্যবস্থাপনা বা সংশ্লিষ্ট অন্য কোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শিতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার জ্ঞানসম্পন্ন হওয়া আবশ্যক।

জুনিয়র সহকারী ব্যবস্থাপক (অর্থ) পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য/অর্থায়ন/হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতক বা এমবিএ ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শিতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার জ্ঞানসম্পন্ন হওয়া আবশ্যক।

এ ছাড়া অন্যান্য পদের জন্য উচ্চমাধ্যমিক/মাধ্যমিক/অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা ও ওই পদের জন্য কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

সব পদের জন্য প্রার্থীর বয়স তিন ডিসেম্বর ২০১৮ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর এবং স্পেশাল গার্ডের বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। মুক্তিযোদ্ধা কোটায় বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আবেদনসংক্রান্ত বিস্তারিত তথ্য প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে (www.desco.org.bd) প্রদত্ত বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

আবেদনপ্রক্রিয়া
ডেসকোর ওয়েবসাইট (www.desco.org.bd) থেকে ‘অনলাইন আবেদন ফরম’ পূরণের মাধ্যমে আবেদন করা যাবে। অনলাইন আবেদন ফরমের সঙ্গে স্ক্যানকৃত ছবি, স্বাক্ষর, সর্বশেষ শিক্ষাগত যোগ্যতার সনদ ও প্রযোজ্য ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদের কপি আপলোড করতে হবে।

ডেসকোর ওয়েবসাইটে প্রদর্শিত নির্দেশিকা অনুযায়ী আবেদন ফি বাবদ ক্রম ১ থেকে ৫ নম্বর পদের জন্য ১ হাজার ৫০০ টাকা, ক্রম ৬ থেকে ১৫ নম্বর পদের জন্য ১ হাজার টাকা ডাচ্‌–বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’–এর মাধ্যমে প্রদান করতে হবে।

অনলাইনে আবেদন ও ফি প্রদানের সুযোগ থাকছে ৩ ডিসেম্বর ২০১৮ রাত ১২টা পর্যন্ত।

বেতন: ডেসকোর পে স্কেল-২০১৬ অনুযায়ী বিভিন্ন গ্রেডে আকর্ষণীয় বেতন-ভাতা প্রদান করা হবে। তথ্যসুত্রঃ প্রথম আলো।

রাঙ্গামাটি: বাঁচানো গেলনা সন্ত্রাসীদের গুলিতে আগত সেনা সদস্য নাসিমকে। ১৯ বছর বয়সী নবীন সেনা সদস্য
নিউজ ডেস্কঃ ক্ষমতায় আসাতেই বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) শীর্ষ
তানিয়া ও মইনুল। ছবি আনন্দবাজারের । চোখের সমস্যা নিয়ে কলকাতায় চিকিৎসা করাতে এসেছিলেন মহম্মদ মইনুল
ছবিঃ ঘাতক পারভেজ । গাড়ি চাপায় দুই বাংলাদেশির মৃত্যুর ঘটনায় ঘাতক ওই গাড়িটির চালককে গ্রেফতার
সিলেটে ঈদের ছুটি কাটিয়ে বাড়ি ফেরার পথে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রাণ হারালেন ২ বিশ্ববিদ্যালয় ছাত্রসহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal