, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯

admin

দুবাইতে সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করে বাংলাদেশের মুখ উজ্জল করলেন মোজাম্মেল হক

প্রকাশ: ২০১৮-১১-২৮ ০০:৪৫:৫৮ || আপডেট: ২০১৮-১১-২৮ ০০:৪৫:৫৮

Spread the love

দুবাইতে সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করে বাংলাদেশের মুখ উজ্জল করলেন মোজাম্মেল হক
আরব আমিরাতের আল আইনে রাস্তায় বড় আকারের পলিথিন ব্যাগভর্তি ১ হাজার দিরহাম নোটের প্রচুর বান্ডিল পেয়েও পুলিশের কাছে জমা দিয়ে সততার বিরল দৃষ্টান্ত স্থাপনের মাধ্যমে বাংলাদেশ ও প্রবাসীদের মুখ উজ্জল করেছেন মোজাম্মেল হক নামে এক বাংলাদেশি।

তার বাড়ি চট্টগ্রামের বাঁশখালি উপজেলার পুকুরিয়া ইউনিয়নের বরুমচড়া গ্রামে। বাবার নাম সিদ্দিক আহমেদ।

মোজাম্মেল হক জানান, গত ১০ নভেম্বর কর্মস্থলে হেঁটে যাওয়ার পথে রাস্তায় ডবল পলিথিনের বড় আকারের একটি ব্যাগ দেখতে পান এবং তা খুলে দেখেন ১ হাজার দিরহাম নোটের প্রচুর বান্ডিল। গণনা করার ইচ্ছা থাকলেও তা করেননি। কারণ গণনা করলে হয়তো লোভ-লালসা এসে যেতে পারে। তাই বিলম্ব না করে পুলিশকে ফোন করে জানালে পুলিশ তাকে ওখানেই অপেক্ষা করতে বলেন এবং তারা না আসা পর্যন্ত নিরাপত্তাজনিত কারণে কাউকে না জানানোর নির্দেশ দেন। পরে কয়েক মিনিটের মধ্যেই পুলিশ এসে ব্যাগ ভর্তি অর্থগুলো নিয়ে যান। যাওয়ার সময় পুলিশ তাকে মোবারকবাদ জানিয়ে বলেন, আপনাকে যখন ফোন করা হবে তখন পুলিশ স্টেশনে আসবেন। আপনাকে পুরস্কৃত করা হবে।

সে মোতাবেক গত ২২ নভেম্বর তাকে ফোন করে নিয়ে তার সততার বিরল দৃষ্টান্তে খুশি হয়ে আবুধাবির আল আইন পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাকে সততার সম্মাননা সার্টিফিকেট, মোবাইল, হাত ঘড়ি, মানিব্যাগ ও কলমসহ বিভিন্ন পুরষ্কার পদান করেন।

তবে ব্যাগটিতে কী পরিমাণ অর্থ ছিল তা পুলিশের কাছেও জানতে চেষ্টা করেননি তিনি। তার মতে, অর্থের পরিমাণ জানতে পারলে হয়তোবা আফসোস হবে। তবে কয়েক লাখ দিরহাম হবে বলে পুলিশদের আলোচনায় বুঝতে পেরেছেন তিনি।

তিনি বলেন, পরের হক কখনোই নিজের হয় না বা নিজের মতো করে দেখলে চলবে না। ডিপ্লোমাধারী ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক আমিরাতে ইলেক্ট্রিক্যাল এন্ড প্লাম্বিং-এর ঠিকাদারী ব্যবসা করেন এবং প্রায় ২০ বছর যাবত আমিরাতে অবস্থান করে আসছেন। এ ব্যাপারে আমিরাতের আল-আইন বিএনপির সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আবদুল হান্নান বলেন, আসলে দুনিয়াতে এখনো ভালো মানুষ আছেন। তবে সততার অনন্য দৃষ্টান্তের এমন মানুষ খুঁজে পাওয়া খুবই বিরল। উৎসঃ ইনকিলাব ।

চট্টগ্রাম: জরুরি বিভাগের সামনে রোগী-স্বজনের জটলা। একের পর এক রোগী আসছে-যাচ্ছে। কারও স্বজন হারানোর বেদনায়
চট্টগ্রাম: চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে প্রথম কাউন্টার থেকে টিকিট নিলেন ফরিদা ইয়াসমিন। ক্যামেরার দিকে টিকিটটি দেখিয়ে
চট্টগ্রাম নগরীর আমিন জুটমিল এলাকার একটি ভাড়া বাসা থেকে গত ১৩ মে মনি (২৫) নামে
চট্টগ্রামঃ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের কণ্ঠ নকল করে ছাত্রলীগ নেত্রী শ্রাবণী ইসলাম দিশাকে
চট্টগ্রাম: বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নের কে বি বাজারে আগুনে পুড়েছে ৯টি দোকান। মঙ্গলবার (২১ মে) সকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত