, রোববার, ২০ জানুয়ারী ২০১৯

admin

পালংখালী সীমান্তে বাংলাদেশের দিকে গুলি ছুড়ল মিয়ানমার বর্ডার গার্ড, গুলিবিদ্ধ এক যুবক

প্রকাশ: ২০১৮-১১-০৪ ১৯:৩৮:৪২ || আপডেট: ২০১৮-১১-০৪ ১৯:৪০:২০

Spread the love

পালংখালী সীমান্তে বাংলাদেশের দিকে গুলি ছুড়ল মিয়ানমার বর্ডার গার্ড গুলিবিদ্ধ এক যুবক
কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্তের ভেতরে গুলি ছুড়েছে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। এতে গুলিবিদ্ধ হয়েছেন নুরুল ইসলাম নামের এক রোহিঙ্গা যুবক। তাকে উখিয়ার কুতুপালং রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার দুপুরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের উখিয়ার পালংখালীর রহমতের বিল এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানা পুলিশের ওসি (তদন্ত) খায়রুজ্জামান।

তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গুলিবিদ্ধ যুবক উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১ এর বাসিন্দা আমির হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সীমান্তের সঙ্গে লাগোয়া উখিয়ার বালুখালীর রহমত বিল এলাকার বাংলাদেশি আনোয়ার হোসেনের বাড়িতে রাখাল হিসেবে কাজ করতেন রোহিঙ্গা যুবক নুরুল ইসলাম। প্রতিদিনের মতো রোববার তিনি সীমান্তের পাশাপাশি এলাকায় গরু চরাতে গেলে সীমান্তের ওপাড় থেকে তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে বিজিপি। তার ডান হাতে গুলি লাগলে মাটিতে লুটে পড়েন।

পরে খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করতে গেলে তাদেরকে লক্ষ্য করেও কয়েক রাউন্ড গুলি ছোড়ে বিজিপি। পরে গুলিবর্ষণ থামলে গুলিবিদ্ধ নুরুল ইসলামকে উদ্ধার করে উখিয়ার রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়।

হঠাৎ করে বাংলাদেশের ভেতরে মিয়ানমারের বিজিপির গুলিবর্ষণের ঘটনায় সীমান্ত এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ সময় সীমান্ত এলাকায় অনেককে ছোটাছুটি করতে দেখা যায়।

এ বিষয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী বলেন, খবর শুনে রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালে যাচ্ছি। সীমান্ত এলাকায় দায়িত্বরতদের সঙ্গে কথা চলছে।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, ওই যুবক সীমান্তবর্তী এলাকায় গরু চরাতে গিয়েছিল। এ সময় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে বিজিপি। এতে ওই যুবক গুলিবিদ্ধ হয়। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

কক্সবাজার বিজিবি-৩৪ ব্যাটালিয়য়েন উপ-অধিনায়ক মেজর ইকবাল আহমদ বলেন, এটি দুঃখজনক। বিষয়টি নিয়ে বিজিবির পক্ষ থেকে বিজিপির কাছে প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। এর আগেও সীমান্তের কাঁটাতারের বেড়া কাটার অভিযোগে বিজিপি বাংলাদেশে গুলি ছুড়েছে। তবে ওই সময় কেউ গুলিবিদ্ধ হয়নি। এবার গরু চরানো যুবককে কী কারণে গুলি করল সে বিষয়ে এখনও কোনো ব্যাখ্যা দেয়নি বিজিপি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলায় অর্থ, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী মো. মামুনুর রশিদ ওরফে রিপন
চট্টগ্রামঃ জেলার পটিয়ায় খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ করার অভিযোগ
বাংলাদেশে অতি ধনী মানুষের সংখ্যা দ্রুত বাড়ছে। আগামী পাঁচ বছর বেড়ে এর সংখ্যা হবে ১১
সারাদেশের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে আগামী ২৬ জানুয়ারি (শনিবার) স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে। পূর্বের বছরগুলোর মত
একাদশ জাতীয় নির্বাচনে ভূমিধস বিজয়ের পর আজ শনিবার বিজয় সমাবেশ করতে যাচ্ছে আওয়ামী লীগ। বেলা

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত