, রোববার, ২০ জানুয়ারী ২০১৯

admin

প্রতিবন্ধী সাদিয়াকে পরীক্ষা দিতে দিল না স্কুল শিক্ষক,

প্রকাশ: ২০১৮-১১-০৫ ২০:৫১:৫৭ || আপডেট: ২০১৮-১১-০৫ ২০:৫১:৫৭

Spread the love

প্রতিবন্ধী সাদিয়াকে পরীক্ষা দিতে দিল না স্কুল শিক্ষক,জেএসসি পরীক্ষার কেন্দ্র থেকে প্রতিবন্ধী এক পরীক্ষার্থীকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে স্কুল শিক্ষকের বিরুদ্ধে।

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার গিলামুরা গ্রামের ইউনুস মিয়ার প্রতিবন্ধী মেয়ে সাদিয়া আক্তার মুকন্দপুর উচ্চ বিদ্যালয়ে গত বৃহষ্পতিবার বাংলা পরীক্ষা দিতে গেলে শিক্ষক হাবিবুর রহমান তাকে কেন্দ্র থেকে বের করে দেয় মর্মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানা গেছে।

সাদিয়া আক্তার জানান, টেস্ট পরীক্ষায় সকল বিষয়ে পাশ করে ৫০০ টাকা দিয়ে জেএসসি পরীক্ষায় অংশ নিতে ফরম পূরণ করেছিলাম। সবার প্রবেশপত্র দেওয়া শুরু হলে আমি স্কুলে একাধিকবার প্রবেশ পত্র আনতে গেলে স্কুলের প্রধান শিক্ষক আমাকে প্রবেশপত্র না দিয়ে পরীক্ষার সময় কেন্দ্রে এসে প্রবেশ পত্র নেওয়ার কথা বলেন। পরে বৃহষ্পতিবার সকালে বাংলা পরীক্ষা দিতে স্কুলে গেলে হাবিবুর রহমান স্যার বলেন, তোমার প্রবেশপত্র আসেনি, তুমি পরীক্ষা দিতে পারবে না। আগামীতে তুমি পরীক্ষা দিবে এবং তোমাকে বিনামূল্যে পড়ানো হবে। এই কথা বলে কেন্দ্র থেকে বের করে দেন।

এবিষয়ে সাদিয়ার বাবা ইউনুস মিয়া বলেন, আমার মেয়ে প্রতিবন্ধী হওয়ায় সে সরকারিভাবে ভাতা পায় এবং আমি গরিব বলে আগের ইউএনও তার বিনামূল্যে পড়ার ব্যবস্থা করে দিয়ে যান। তবুও প্রধান শিক্ষক টাকা দাবি করলে আমি ৫০০ টাকা দিয়ে জেএসসি পরীক্ষার ফরম পূরণ করাই। অথচ পরীক্ষার দিন হলে গেলে তাকে কেন্দ্র থেকে বের করে দেয় শিক্ষকরা।

তবে অভিযোগ অস্বীকার করে হাবিবুর রহমান বলেন, আমি পরীক্ষার দিন স্কুলেই ছিলাম না। তারা মিথ্যে বলছে।

ঘটনার সত্যতা স্বীকার করে প্রধান শিক্ষক কামাল আহমেদ বলেন, সাদিয়া টেস্ট পরীক্ষায় ফেল করছে, তার বাবা অশিক্ষিত হওয়ায় সে স্কুলে এসে কোনো খোঁজ খবর নেয়নি। ফরম পূরণ করেনি। এখন পরীক্ষার সময় এসে পরীক্ষা দিতে চাইলে তাদের পরীক্ষা দেওয়ার নিয়ম নাই বলে জানিয়ে দেওয়া হয়েছে।

এবিষয়ে শিক্ষা কর্মকর্তা মিনার কান্তি হালদার বলেন, ঘটনাটি দুঃখজনক। সাদিয়া শিক্ষকদের বিচার দাবিতে ইউএনওর কাছে একটি অভিযোগ প্রদান করেছে। তদন্ত করে শিক্ষকরা দোষী হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উৎসঃ পুর্বপশ্চিম ।

সারাদেশের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে আগামী ২৬ জানুয়ারি (শনিবার) স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে। পূর্বের বছরগুলোর মত
চট্টগ্রাম: বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নফাঁস রোধে কঠোর হবেন বলে ঘোষণা দিয়েছেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অতর্কিত হামলায় এক নারী শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন। বুধবার মধ্যরাতে
চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্য যথারীতি রেজিস্ট্রেশন ও ফরম পূরণ বাবদ ফি পরিশোধ করলেও পরীক্ষার আগের
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে প্রধানমন্ত্রীর সাথে তোলা ছবি ফেসবুকে পোস্ট করাকে কেন্দ্র করে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত