১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

প্রতিবন্ধী সাদিয়াকে পরীক্ষা দিতে দিল না স্কুল শিক্ষক,

সোমবার, ০৫/১১/২০১৮ @ ৮:৫১ অপরাহ্ণ

Spread the love

প্রতিবন্ধী সাদিয়াকে পরীক্ষা দিতে দিল না স্কুল শিক্ষক,জেএসসি পরীক্ষার কেন্দ্র থেকে প্রতিবন্ধী এক পরীক্ষার্থীকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে স্কুল শিক্ষকের বিরুদ্ধে।

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার গিলামুরা গ্রামের ইউনুস মিয়ার প্রতিবন্ধী মেয়ে সাদিয়া আক্তার মুকন্দপুর উচ্চ বিদ্যালয়ে গত বৃহষ্পতিবার বাংলা পরীক্ষা দিতে গেলে শিক্ষক হাবিবুর রহমান তাকে কেন্দ্র থেকে বের করে দেয় মর্মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানা গেছে।

সাদিয়া আক্তার জানান, টেস্ট পরীক্ষায় সকল বিষয়ে পাশ করে ৫০০ টাকা দিয়ে জেএসসি পরীক্ষায় অংশ নিতে ফরম পূরণ করেছিলাম। সবার প্রবেশপত্র দেওয়া শুরু হলে আমি স্কুলে একাধিকবার প্রবেশ পত্র আনতে গেলে স্কুলের প্রধান শিক্ষক আমাকে প্রবেশপত্র না দিয়ে পরীক্ষার সময় কেন্দ্রে এসে প্রবেশ পত্র নেওয়ার কথা বলেন। পরে বৃহষ্পতিবার সকালে বাংলা পরীক্ষা দিতে স্কুলে গেলে হাবিবুর রহমান স্যার বলেন, তোমার প্রবেশপত্র আসেনি, তুমি পরীক্ষা দিতে পারবে না। আগামীতে তুমি পরীক্ষা দিবে এবং তোমাকে বিনামূল্যে পড়ানো হবে। এই কথা বলে কেন্দ্র থেকে বের করে দেন।

এবিষয়ে সাদিয়ার বাবা ইউনুস মিয়া বলেন, আমার মেয়ে প্রতিবন্ধী হওয়ায় সে সরকারিভাবে ভাতা পায় এবং আমি গরিব বলে আগের ইউএনও তার বিনামূল্যে পড়ার ব্যবস্থা করে দিয়ে যান। তবুও প্রধান শিক্ষক টাকা দাবি করলে আমি ৫০০ টাকা দিয়ে জেএসসি পরীক্ষার ফরম পূরণ করাই। অথচ পরীক্ষার দিন হলে গেলে তাকে কেন্দ্র থেকে বের করে দেয় শিক্ষকরা।

তবে অভিযোগ অস্বীকার করে হাবিবুর রহমান বলেন, আমি পরীক্ষার দিন স্কুলেই ছিলাম না। তারা মিথ্যে বলছে।

ঘটনার সত্যতা স্বীকার করে প্রধান শিক্ষক কামাল আহমেদ বলেন, সাদিয়া টেস্ট পরীক্ষায় ফেল করছে, তার বাবা অশিক্ষিত হওয়ায় সে স্কুলে এসে কোনো খোঁজ খবর নেয়নি। ফরম পূরণ করেনি। এখন পরীক্ষার সময় এসে পরীক্ষা দিতে চাইলে তাদের পরীক্ষা দেওয়ার নিয়ম নাই বলে জানিয়ে দেওয়া হয়েছে।

এবিষয়ে শিক্ষা কর্মকর্তা মিনার কান্তি হালদার বলেন, ঘটনাটি দুঃখজনক। সাদিয়া শিক্ষকদের বিচার দাবিতে ইউএনওর কাছে একটি অভিযোগ প্রদান করেছে। তদন্ত করে শিক্ষকরা দোষী হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উৎসঃ পুর্বপশ্চিম ।

ছবি, সংগৃহীত। চট্টগ্রাম: চট্টগ্রাম জেলায় পিইসি সমাপনী পরীক্ষায় অংশ নিলো এক
চট্টগ্রাম: ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা রাখলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ১৯৬৬ সালের ১৮ নভেম্বর কিছু শিক্ষানুরাগী
পঞ্চম শ্রেণীতে প্রাথমিক ও মাদরাসায় ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা আজ রোববার থেকে শুরু হচ্ছে। গত
বৈশাখী ভাতা ও ৫% ইনক্রিমেন্ট ঘোষণায় মঙ্গলবার বাংলাদেশ শিক্ষক সমিতির আনন্দ
আজ দুপুর ২টায় রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু হয়। ঐক্যফ্রন্টের নেতারা বলেছেন, সাত দফা দাবি আদায়ে

[caption id="attachment_70696" align="alignleft" width="800"] ছবি, সংগৃহীত।[/caption] চট্টগ্রাম: চট্টগ্রাম জেলায় পিইসি সমাপনী পরীক্ষায় অংশ নিলো এক
চট্টগ্রাম: ৫২ পেরিয়ে ৫৩ বছরে পা রাখলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ১৯৬৬ সালের ১৮ নভেম্বর কিছু শিক্ষানুরাগী
পঞ্চম শ্রেণীতে প্রাথমিক ও মাদরাসায় ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা আজ রোববার থেকে শুরু হচ্ছে। গত
[caption id="attachment_69973" align="alignnone" width="615"] বৈশাখী ভাতা ও ৫% ইনক্রিমেন্ট ঘোষণায় মঙ্গলবার বাংলাদেশ শিক্ষক সমিতির আনন্দ
আজ দুপুর ২টায় রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু হয়। ঐক্যফ্রন্টের নেতারা বলেছেন, সাত দফা দাবি আদায়ে

অনলাইন জরিপ

?????
19 Vote

Cricket Score

Poll answer not selected