, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রামে ওসেপ” এর অর্থ লোপাট হওয়া অর্থ ফেরত চেয়ে বিক্ষোভ হতদরিদ্র লোকদের

প্রকাশ: ২০১৮-১১-১৮ ২১:০১:৪৫ || আপডেট: ২০১৮-১১-১৮ ২১:০২:৩৯

Spread the love

চট্টগ্রামে ওসেপ" এর অর্থ লোপাট হওয়া অর্থ ফেরত চেয়ে বিক্ষোভ হতদরিদ্র লোকদের
চট্টগ্রাম ভিত্তিক অর্গানাইজেশন অব সোস্যাল সার্ভিস অ্যান্ড এলিমিনেশন অব পোভার্টি (ওসেপ) নামক একটি সংস্থা কর্তৃক অর্থ লোপাটের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ করেছে শত শত হতদরিদ্র লোক।

রোববার দুপুরে নগরীর প্রেসক্লাবের সামনে জমায়েত হয়ে তারা টাকা উদ্ধারের দাবি জানায়।

জানা যায়, ওসেপ নামের সংস্থাটি চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে অফিস, শাখা অফিসের মাধ্যমে হতদরিদ্র লোকদেরকে দ্বিগুণ, তিনগুণ লাভের প্রতিশ্রুতি দিয়ে ২০ হাজার গ্রাহকের নিকট থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এই সব গ্রাহকদের টাকা নিয়ে উধাও হয়ে গেছে প্রায় তিন বছর। গ্রাহকরা এখনো ওসেপ অফিসসহ নগরীর প্রত্যান্ত এলাকায় ওসেপ কর্মকর্তাদের খুঁজছে।

ভিক্ষা করে মেয়ের বিয়ের জন্য জমানো টাকাও রেখেছে অনেক ভিখারী। দিনমজুর, শ্রমিক, গৃহকর্মী, গার্মেন্টস কর্মী, সিএনজি চালকসহ বিভিন্ন শ্রেণির মানুষ থেকে ১০ হাজার থেকে শুরু করে ১০ লাখ টাকা পর্যন্ত আমানত সংগ্রহ করেছে তারা।

চট্টগ্রাম শহরের এনায়েত বাজারের বাটালি রোডে চারতলা ভবনে ওসেপের প্রধান কার্যালয় অবস্থিত। সংস্থাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জসিম উদ্দিন। অল্প সময়ে বেশি লাভের লোভ দেখিয়ে রাতারাতি বিশাল অঙ্কের আমানত সংগ্রহ করেন তিনি।

২০১৫ সালে জসিম উদ্দিন মারা যাওয়ার পর এই প্রতিষ্ঠানের হাল ধরেন তার স্ত্রী। তবে তার মৃত্যুর পর থেকে কোনো গ্রাহক টাকা পায়নি বলে অভিযোগ করেন বিক্ষোভকারীরা। সুত্রঃ সিটিজি টাইমস ।

Logo-orginal