, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

ঢাকা টেস্টে ৫২২ রানের ইনিংস ঘোষণা করল টাইগাররা

প্রকাশ: ২০১৮-১১-১২ ১৫:৩৫:০৪ || আপডেট: ২০১৮-১১-১২ ১৫:৩৫:০৪

Spread the love

ঢাকা টেস্টে ৫২২ রানের ইনিংস ঘোষণা করল টাইগাররা
প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনটা নিজেদের করে নিল বাংলাদেশ। দ্বিতীয় সেশনে ৩০ ওভারে বাংলাদেশ করেছে ১১৫ রান। দিয়েছে মাত্র ২টি উইকেট।

দ্বিতীয় দিনে নিজেদের উইকেট বাঁচিয়ে রেখে প্রথম সেশনে ত্রিশ ওভার ব্যাট করে বাংলাদেশ রান করে মাত্র ৬২। পাঁচ উইকেটে ৩৬৫ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেছে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে পুরো সেশনে কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। প্রথম দিনে করা ১১১ রানের সাথে ২৪ রান যোগ করেছেন মুশফিক, মাহমুদউল্লাহ অপরাজিত রয়েছেন ৩৫ রান নিয়ে।

প্রথম দিন সকালের মতোই দ্বিতীয় দিনেও সকালের প্রথম ঘণ্টায় বেশ সুইং ও ম্যুভমেন্ট পাচ্ছিলেন জিম্বাবুয়ের বোলাররা। তাদেরকে পালটা চ্যালেঞ্জ না জানিয়ে মুশফিক ও মাহমুদউল্লাহ দিয়েছেন ধৈর্য্য ও আত্মসংযমের পরীক্ষা।

তবের লাঞ্চ বিরতির পর ব্যাটিংয়ে নেমে উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। জাভির্সের বলে ক্যাচ আউটের শিকার হয়ে ফিরেছেন মাহমুদউল্লাহ। ১১০ বলে ৩৬ রান করেছিলেন তিনি।

এরপর মিরাজকে নিয়ে ১৪০ রানের জুটি গড়েন মুশফিক। মিরাজ অপরাজিত থেকে যান ৬৮ রান করে ও মুশফিকের ব্যাট থেকে আসে ২১৯ রান। দুজনই অপরাজিত রয়ে যান।

ম্যাচের ১৬০ ওভার শেষে ইনিংস ঘোষণা করেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ। ১ম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৫২২ রান।

এর আগে প্রথম দিনেই ঢাকা টেস্টকে নিয়ে এসেছে নিজেদের হাতের মুঠোয়। জোড়া সেঞ্চুরি এসেছে মুশফিক-মুমিনুল দু’জনের ব্যাট থেকে। প্রথম দিন শেষে বাংলাদেশের রান ৫ উইকেট হারিয়ে ৩০৩।

Logo-orginal