, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

Avatar rtm

প্রকাশ হলো ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’

প্রকাশ: ২০১৮-১১-১৮ ২০:১৭:৩৯ || আপডেট: ২০১৮-১১-১৮ ২০:১৭:৩৯

Spread the love
প্রকাশ হলো ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’
ছবি : ব্রেকিংনিউজ

বর্ণাঢ্য দীর্ঘ রাজনৈতিক জীবনসহ নানা ঘটনা প্রবাহ নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবনীগ্রন্থ ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। গ্রন্থটির লেখক সাংবাদিক মাহফুজ উল্লাহ। গ্রন্থটি প্রকাশ করেছে দ্যা ইউনিভার্সেল একাডেমী।

রবিবার (১৮ নভেম্বর) ‌বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানী গুলশানে লেকশোর হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন হয়।

ইংরেজিতে লেখা ৭৭১ পৃষ্ঠা এই গ্রন্থের মূল্য ধরা হয়েছে ২ হাজার টাকা। বইটিতে খালেদা জিয়ার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, দূরদর্শিতা ও সংগ্রামের রোমাঞ্চকর গল্প তুলে ধরা হয়েছে। এছাড়া ২০০৭ সালের সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়কালের কিছু কথাও বইটিতে উঠে এসেছে বলে জানা গেছে।

১৯৪৫ সালের দিনাজপুরে জন্ম নেয়া খালেদা খানম পুতুল কীভাবে সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের স্ত্রী হলেন, স্বামীর মৃত্যুর পর গৃহবধূর দায়িত্ব ছেড়ে কিভাবে দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন এবং কিভাবে দেশনেত্রী হয়ে উঠলেন- সেইসব ঘটনাপ্রবাহ বর্ণনা করা হয়েছে বইটিতে।

এর আগে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে ‘প্রেসিডেন্ট জিয়া অব বাংলাদেশ: আ পলিটিক্যাল বায়োগ্রাফি’ শীর্ষক জীবনীগ্রন্থ লিখেছিলেন সাংবাদিক মাহফুজউল্লাহ।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পুরনো ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়া।

প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রফেসর আসিফ নজরুল, প্রফেসর লাইলা এন ইসলাম, ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত আনোয়ার হাসিম, অবসরপ্রাপ্ত জজ ও কলামিস্ট ইকতেদার আহমেদ ও সাংবাদিক নুরুল কবির প্রমুখ।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ মুক্তি পেয়েছে। স্টার সিনেপ্লেক্স, মধুমিতা সিনেমা হল, ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে একযোগে ডকুমেন্টরিটি দেখানো হচ্ছে। তবে বিষয়টিকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের শামিল উল্লেখ করে হলগুলোতে এই ডকুফিল্ম বন্ধের আহ্বান জানিয়েছে বিএনপি।

Logo-orginal